বিএনপি নেতা দুলু জামিনে মুক্ত

গত ১৭ অক্টোবর রাতে গুলশানের বাসা থেকে দুলুকে আটক করার পর নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2023, 03:07 AM
Updated : 6 Dec 2023, 03:07 AM

বাড্ডা থানার নাশকতার মামলায় গ্রেপ্তার বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু উচ্চ আদালতের জামিনে মুক্তি পেয়েছেন।

তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে দুলুকে মুক্তি দেওয়া হয়।

১ মাস ১৭ দিন পর মুক্তি পাওয়া এই বিএনপি নেতা এখন তার বাসায় রয়েছেন। বুধবার তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ১৭ অক্টোবর রাতে গুলশানের বাসা থেকে দুলুকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে বাড্ডা থানায় নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। কারাগারে অসুস্থ হওয়ার পর আদালতের আদেশে তিনি বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন।

হাকিম ও জজ আদালত ক্যান্সারে আক্রান্ত দুলুর জামিন আবেদন নাকচ করে দিলে তার আইনজীবীরা হাই কোর্টে যান। গত রোববার বিচারপতি রেজাউল হক ও বিচারপতি খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চ তাকে অন্তবর্তীকালীন জামিন দেয়।

ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে যায়। সেখানে হাই কোর্টের দেওয়া জামিন বহাল থাকায় মঙ্গলবার মুক্তি পেলেন এই বিএনপি নেতা।

পুরনো খবর

Also Read: বিএনপি নেতা দুলুর জামিন বহাল চেম্বার আদালতে

Also Read: নাশকতার মামলায় জামিন পেয়েছেন বিএনপি নেতা দুলু

Also Read: কারাগারে দুলু, রিমান্ডে বিএনপির ১১ নেতা

Also Read: সরকার পদত্যাগে বাধ্য হবে: দুলু