বিএনপির সর্বনাশ করছেন তারেক, বললেন বহিষ্কৃত আখতারুজ্জামান

“ফাঁকা বুলি দিয়ে আর কতদিন চলবে বিএনপি?” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2023, 01:39 PM
Updated : 8 Dec 2023, 01:39 PM

বিএনপির বহিষ্কৃত সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান বলেছেন, তারেক রহমান যেভাবে দলটি চালাচ্ছেন, তাতে দলের ‘সর্বনাশ’ হয়ে যাচ্ছে; হাজার হাজার নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছেন।

প্রার্থিতা ফিরে পেতে শুক্রবার নির্বাচন কমিশনে আপিল আবেদন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জে-২ আসনে তার মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হয় ঋণ খেলাপ ও মামলার তথ্য না দেওয়ায়।

আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, “মামলার তথ্য লিখি নাই, এই কথা বলা হয়েছে আমাকে। এ তথ্য যদি লিখতে হয়, তবে বড় বড় রাঘব বোয়াল নেতারা সবাই বাদ পড়বেন। দশ বছর আগের মামলায় যদি খালাস পেয়ে থাকি, তাহলে কেন সেই দাগ নিয়ে আমাকে ঘুরতে হবে? এটা তো ন্যায়বিচার না।"

আপিলের পর প্রার্থিতা ফিরে পাবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

১৯৯১ সাল থেকে পাঁচটি জাতীয় নির্বাচনে কিশোরগঞ্জ-২ আসনে বিএনপির প্রার্থী হিসেবে লড়াই করেন আখতারুজ্জামান। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালের দুটি নির্বাচনে তিনি জয় পান। আর ২০০১ ও ২০১৮ সালের নির্বাচনে পরাজিত হন।

বিএনপিতে থেকেও দলের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনা করে নানা বক্তব্য দিয়ে একাধিকবার দল থেকে বহিষ্কৃত হন আখতারুজ্জামান। গত কয়েক বছর ধরে তিনি বিভিন্ন টেলিভিশনের টকশোতে হাজির হয়ে বিএনপির নিন্দামন্দ করে আসছেন, পাশাপাশি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে আসছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি জনাব তারেক রহমানের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ করেছি। উনি যেভাবে দলটি চালাচ্ছেন, সেভাবে দলের সর্বনাশ হয়ে যাচ্ছে। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মত একজন ভদ্রলোককে উচ্চ আদালত জামিন দেয়নি। এর দায় দায়িত্ব কার?

“কেন এরকম একটা মামলায় আমরা জড়ালাম, যেখানে উচ্চ আদালতে প্রধান বিচারপতির বাড়িতে কেন আমাদের কর্মীরা হামলা করবে, কেন আমাদের কর্মীদের ওপর আমাদের নিয়ন্ত্রণ নাই, কী রাজনীতি করি আমরা?"

সাবেক সেনা কর্মকর্তা আখতারুজ্জামান বলেন, “কিসের দল করেন আপনারা, বিএনপি কথা বলেন? এর নাম বিএনপি? এই শূন্য নেতৃত্ব দিয়ে আর কতদিন চলবে বিএনপি? ফাঁকা বুলি দিয়ে আর কতদিন চলবে বিএনপি?"

পুরনো খবর:

Also Read: মনোনয়ন বাতিলের তালিকায় সৈয়দ নজরুলের ছেলে, আখতারুজ্জামান