আন্দোলন করে সরকারের পতন ঘটানোর ‘রাজনৈতিক শক্তি’ নেই: হাছান

বিএনপিকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী বলেছেন, “হাঁটাহাঁটি করে সরকারের পতন ঘটানো সম্ভব হবে না।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 03:39 PM
Updated : 14 March 2023, 03:39 PM

আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর ক্ষমতা বাংলাদেশে ‘কোনো রাজনৈতিক শক্তির নেই’ বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার বিকালে ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকার হটানোর আন্দোলনে থাকা বিএনপিক উদ্দেশ্য করে হাছান বলেন, “আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাবে বলে তারা এখন হাঁটা শুরু করেছে। এভাবে হাঁটাহাঁটি করে সরকারের পতন ঘটানো সম্ভব হবে না।”

আওয়ামী লীগ ‘আন্দোলনের চ্যাম্পিয়ন’ মন্তব্য করে তিনি বলেন, “১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর আন্দোলনের মাধ্যমেই বিএনপির পতন ঘটেছিল। তাই আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের বিদায়- দিবাস্বপ্ন ছাড়া অন্য কিছু নয়।

“আওয়ামী লীগ সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটানোর ক্ষমতা বাংলাদেশে কোনো রাজনৈতিক শক্তির নাই।”

বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ জনগণের দল এবং আওয়ামী লীগের শক্তি তৃণমূলের নেতারা, আওয়ামী লীগের ভিত তৃণমূলের নেতৃবৃন্দ। সুতরাং তৃণমূলে যদি আমাদের সংগঠন শক্তিশালী থাকে, তাহলে আওয়ামী লীগও শক্তিশালী হয়।

“আসুন, আমাদের তৃণমূলের নেতাদের সঙ্গে খেলতে নামুন, খেলে দেখুন যে আপনারা কতটুকু খেলতে পারেন।”

অন্যদের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলী, সহসভাপতি একুশে পদকপ্রাপ্ত আইনজীবী আব্রাহাম লিংকন, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু সভায় বক্তব্য দেন।