পদোন্নতি পেলেন বিএনপির ৮ নেতা

এর আগে গত ১৮ অগাস্ট বিএনপির তিন নেতাকে পদোন্নতি দেওয়া হয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2024, 05:45 AM
Updated : 8 Feb 2024, 05:45 AM

বিএনপির বিভিন্ন পর্যায়ের আট নেতাকে পদোন্নতি দেওয়া হয়েছে।

শনিবার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী (সিলেটের সাবেক মেয়র) এবং লন্ডনে থাকা এম এ মালিককে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে।

সুইডেনে থাকা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নাজমুল আবেদিন মোহনকে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাবকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহসভাপতি মাহমুদুর রহমান সুমনকে অর্থনৈতিক বিষয়ক সম্পাদক করা হয়েছে।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাটকে দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

এর আগে গত ১৮ অগাস্ট বিএনপির তিন নেতাকে পদোন্নতি দেওয়া হয়। ২০১৬ সালে ষষ্ঠ কাউন্সিলে বিএনপির ৫০২ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটির নাম ঘোষণা করা হয়। পরে এই তালিকার প্রসার ঘটে।

এদিকে বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান কারাগারে থাকায় দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ফরহাদ হালিম ডোনারকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছে। সেইসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব তানভীর আহমেদ রবিন কারাবন্দি থাকায় যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদকে ভারপ্রাপ্ত সদস্য সচিবেরে দায়িত্ব দেওয়া হয়েছে।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)