এমপি পঙ্কজ নাথকে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত অব্যাহতির চিঠিতে তাকে ১৫ দিনের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকও বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 10:53 AM
Updated : 12 Sept 2022, 10:53 AM

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশাল ৪ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা শাখা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য পঙ্কজ নাথকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একই সঙ্গে এ বিষয়ে তার লিখিত বক্তব্য আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় দপ্তরে জমা দিতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত অব্যাহতির চিঠিতে বলা হয়েছে।

পঙ্কজ নাথ গত ১১ সেপ্টেম্বর শনিবার পাঠানো ওই চিঠি পেয়েছেন জানিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আমাকে দল থেকে অব্যাহতি দিয়েছে এই চিঠি আমি পেয়েছি।"

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুসও পঙ্কজ নাথকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়ার কথা জানান।

দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত অব্যাহতির চিঠিতে বলা হয়, "বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ দলীয় অন্যান্য সকল পদ হতে অব্যাহতি প্রদান করেছে।

“উক্ত বিষয়ে আপনার লিখিত জবাব আগামী পনের (১৫) দিনের মধ্যে কেন্দ্রীয় দপ্তর বিভাগে জমা প্রদান করার জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।"

কী কারণে এই চিঠি জানতে চাইলে বিপ্লব বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দেওয়া হয়েছে।"

তবে বিস্তারিত আর কিছু জানাননি তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক