২১ জুলাই প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আ. লীগ

উন্নয়ন অর্জনে ‘অসাধারণ অবদান রাখায়’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোহরাওয়ার্দী উদ্যানে সংবর্ধনা দেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2018, 09:47 AM
Updated : 8 July 2018, 09:47 AM

রোববার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভার পর সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, “আগামী ২১ জুলাই বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উন্নয়ন ও অর্জনের অসাধারণ অবদানের জন্য গণসংবর্ধনা দেওয়া হবে।"

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অসাধারণ উন্নয়ন ও অর্জনে’ দেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “তিনি সিডনি থেকে আন্তর্জাতিক লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন, ভারতের কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করেছেন। বাংলাদেশ নিম্ন মধ্যবিত্ত থেকে উন্নয়নশীল দেশ হওয়ার পথে এগিয়ে যাচ্ছে।”

জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি) গত মার্চে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে ওঠার যোগ্যতা অর্জনের স্বীকৃতি দেয়। উন্নয়নশীল দেশ হওয়ার শর্ত পূরণ করায় বাংলাদেশ এখন আনুষ্ঠানিক আবেদন করতে পারবে। সব ঠিক থাকলে   ২০২৪ সালে বাংলাদেশের আনুষ্ঠানিক উত্তরণ ঘটবে।

এর আগে গত ২২ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো উৎসবের মাধ্যমে এই অর্জন উদযাপন করা হয়।

প্রধানমন্ত্রী এপ্রিলের শেষে অস্ট্রেলিয়া সফরে গেলে এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নারী শিক্ষা ও ব্যবসায়িক উদ্যোগে নেতৃত্বের জন্য তাকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ দেয় যুক্তরাষ্ট্রভিত্তিক সংগঠন ‘গ্লোবাল সামিট অব উইমেন’।

আর গত ২৬ মে পশ্চিবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দেওয়া হয় সম্মানসূচক ডি-লিট ডিগ্রি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, আব্দুর রাজ্জাক, আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া যৌথসভায় উপস্থিত ছিলেন।