আওয়ামী লীগের ‘অনলাইন কর্মীদের’ সঙ্গে মতবিনিময়ে কবির বিন আনোয়ার

সারা দেশের কর্মীদের সঙ্গে আড়াই ঘণ্টা মতবিনিময় করেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2023, 05:15 PM
Updated : 25 Feb 2023, 05:15 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের ‘অনলাইন কর্মীদের’ নিয়ে কাজ শুরু করেছেন সদ্য সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

শনিবার অনলাইনে যুক্ত হয়ে সারা দেশের এসব কর্মীদের সঙ্গে আড়াই ঘণ্টা মতবিনিময় করেন তিনি।

আনুষ্ঠানিকভাবে দলীয় দায়িত্বপ্রাপ্ত না হলেও প্রতিদিনই আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যাচ্ছেন সদ্য অবসরে যাওয়া এই সচিব। তিনি সেখানে নেতাকর্মীদের নিয়ে নিয়মিত বসছেন। একই সঙ্গে দায়িত্ব পালন করছেন আওয়ামী লীগের নির্বাচন মনিটরিং সেলের সমন্বয়কের।

এদিন মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়ন ও সাফল্যের কথা অনলাইনে বেশি করে প্রচারের ওপর গুরুত্বারোপ করেন কবির বিন আনোয়ার।

তিনি বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যাপক উন্নয়নের কারণে সাধারণ মানুষের জীবনে উন্নয়নের ছোঁয়া লেগেছে ও কর্মচাঞ্চল্য বেড়েছে। তাদের এ ব্যস্ততার মাঝে অনেক সময় রাজনৈতিক খবরগুলোর অভ্যন্তরে ঢোকা সম্ভব হয় না। এ সুযোগে স্বাধীনতাবিরোধী, বাংলাদেশ বিরোধী, উন্নয়ন বিরোধী, প্রগতি বিরোধী, দুষ্কৃতিকারী নানাবিধ ভুয়া তথ্য ও গুজবের মাধ্যমে জনমনে বিভ্রান্তি তৈরি করছে।

"আওয়ামী লীগের প্রতিটি কর্মী ও সমর্থক এর দ্বায়িত্ব বারবার সঠিক তথ্য জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার মাধ্যমে প্রতিটি বিষয়ে সঠিক ধারণা তৈরিতে সহায়তা করা। তাই আপনাদের সবাইকে আহবান করছি, জননেত্রী শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেগুলোর যা বাস্তবায়ন করেছেন এবং যা যা ভবিষ্যতের জন্য পরিকল্পনা করেছেন তা জনগণের সামনে বারবার তুলে ধরুন। জনগণকে বুঝতে দিন আওয়ামী লীগ কথা দিলে কথা রাখে এবং জননেত্রী শেখ হাসিনাই একমাত্র নেতা যিনি এই বৈশ্বিক সংকটের মুখে বাংলাদেশের নেতৃত্ব দিতে সক্ষম।"

অনুষ্ঠানে জানানো হয়, এ সপ্তাহে আওয়ামী লীগের সব ইউনিটের দপ্তর, প্রচার ও বিজ্ঞান প্রযুক্তি সম্পাদকদের সঙ্গে অনলাইনে মতবিনিময় ও নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণার কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন কবির বিন আনোয়ার।

এরপর জেলা, মহানগর নেতা ও আওয়ামী লীগের সংসদ সদস্যদের সঙ্গেও সভা করার পরিকল্পনা রয়েছে বলে সিআরআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই এর সমন্বয়ক তন্ময় আহমেদের সঞ্চালনায় অনলাইন অ্যাক্টিভিস্টদের সঙ্গে মতবিনিময় সভায় আরও অংশ নেন বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সাইবার মনিটরিং সেলের আহ্বায়ক সুফি ফারুক ইবনে আবু বকর, জেলা ও মহানগর ইউনিট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।