বিএনপির ভারত বিরোধিতা ‘বিদেশি প্রভুর ইন্ধনে’: পরশ

“খোঁজ নিয়ে দেখবেন, তাদের বেগম সাহেবরা ভারতে যাচ্ছে ঈদের শপিং করতে।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 03:25 PM
Updated : 27 March 2024, 03:25 PM

বিএনপি ‘বিদেশি কোন প্রভুর ইন্ধনে’ ভারত বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

ঈদুল ফিতর সামনে রেখে বুধবার উত্তরার কল্যাণ সমিতি মাঠে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরশ বলেন, "দক্ষতা নাই বলে নেতিবাচক রাজনীতির দিকে বিএনপি ধাবমান। তাই ওরা দেশকে ধ্বংস করার পরিকল্পনা হাতে নিয়েছে। এই স্বাধীনতার মাসে ওরা ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে, কিন্তু খোঁজ নিয়ে দেখবেন, তাদের বেগম সাহেবরা ভারতে যাচ্ছে ঈদের শপিং করতে। 

"মুক্তিযুদ্ধের সময় যে ভারত আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে, আমাদের অস্ত্র দিয়ে, প্রশিক্ষণ দিয়ে আমাদের সাহায্য করেছে, তাদের এখন বিরুদ্ধাচারণ করছে। নিশ্চয় অন্য কোনো বিদেশি শক্তির উসকানি এবং প্রতিশ্রুতিতে এই অবস্থান নিয়েছে বিএনপি।

“কিন্তু লাভ হবে না, বেঈমানদের কেউ বিশ্বাস করে না, ইতিহাসও ক্ষমা করে না। স্বার্থ হাসিল করে ছুঁড়ে ফেলে দেবে, ক্ষমতায় বসাতে পারবে না যতদিন জনগণ শেখ হাসিনার সাথে আছে।"

যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন, "আমাদের সামনে অনেক কাজ। আমাদের প্রধান কাজ জনগণের পাশে থাকা। শেখ হাসিনা যেই রাজনৈতিক মানদণ্ড স্থাপন করেছেন, সেটা অনুসরণ করতে হবে। সততা এবং নিষ্ঠার সাথে গণমানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে যেতে হবে।

“আমাদের আগামীতে এই দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। কোনো জনবিচ্ছিন্ন সুশীল সমাজের পূর্ব-নির্ধারিত সুশাসনের সংজ্ঞা দ্বারা আমাদের পরিচালিত হতে হবে না।”

পরশ বলেন, "আমাদের সুশাসনের সংজ্ঞা জননেত্রী শেখ হাসিনা রচিত করেছেন ইতোমধ্যে, সেটা হচ্ছে মানবিকতা, ন্যায়পরায়ণতা ও স্বচ্ছতা।"

অন্যদের মধ্যে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, যুবলীগের সহসভাপতি মুজিবুর রহমান বাবুল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ অনুষ্ঠানে বক্তব্য দেন।