বিএনপির কোনো ‘ইঞ্জিন’ নেই: নৌ প্রতিমন্ত্রী

“বাংলাদেশ আওয়ামী লীগের ইঞ্জিন অনেক শক্তিশালী,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 08:29 PM
Updated : 22 Jan 2024, 08:29 PM

বিএনপিকে ইঞ্জিনবিহীন রেলগাড়ির সঙ্গে তুলনা করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর দাবি, “কোনো ষড়যন্ত্রে কাজ হবে না। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের মানুষ আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাবে। বাংলাদেশের মানুষ এত বোকা নয় মির্জা ফখরুল। নেতৃত্বহীন রেল গাড়িতে মানুষ উঠবে না।”

বুধবার কুড়িগ্রামের চিলমারী-রৌমারী নৌ রুটে ফেরি চলাচলের উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে তিনি বলেন, “মানুষ আগে দেখবে বগিতে ইঞ্জিন আছে কি না। ইঞ্জিন ছাড়া কোনো বগিতে মানুষ উঠবে না। বিএনপির কোনো ইঞ্জিন নাই। এই ট্রেন চলে না। এই ট্রেন চলতে পারে না। আর বাংলাদেশ আওয়ামী লীগের ইঞ্জিন অনেক শক্তিশালী।”

সমাবেশের আগে নৌ রুট উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌ প্রতিমন্ত্রী বলেছেন, শুধু বাংলাদেশের ওপরই নয়, পশ্চিমাদের ওপর বাংলাদেশেরও চাপ আছে। আলোচনার টেবিলে নয়, আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। এই দেশ অন্য দেশের কথায় চলবে না, জনগণের কথায় এবং সংবিধানের নিয়মে চলবে।

সমাবেশে তিনি বলেন, “ফখরুলরা বলেছে- আমেরিকা নাকি স্যাংশন দেবে। আর এখন প্রধানমন্ত্রী সে দেশে বাইডেনের আমন্ত্রণে নৈশভোজে অংশ নেন। কোথায় আছে বিএনপি। বিএনপি এখন এভারকেয়ারে আইসিউইতে আছে। প্রতিদিন শুধু খবর আসছে, বিএনপি নাকি শেষ।”

এসময় নতুন দল ‘তৃণমূল বিএনপি’র প্রসঙ্গ টেনে খালিদ মাহমুদ বলেন, “আজকে দেখলাম তৃণমূল বিএনপি হয়েছে, পত্রিকায় দেখলাম। বিএনপির কোনো খবর নাই। একজন দুর্নীতি মামলায় আইসিউইতে আছে, আরেকজন পলাতক দেশের বাইরে থেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরাঞ্চলের মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন দাবি করে তিনি বলেন, “চিলমারীতে ফেরি চলবে বলে সেখানকার মানুষের দীর্ঘ দিনের আশা পূরণ হয়েছে। প্রধানমন্ত্রী ২০১৬ সালে চিলমারীতে বলেছিলেন, এখানে ফেরি চালু হবে। সেটা ’১৯ সালে যদি কোভিড না হত, দেশের অর্থনৈতিক সংকট না থাকত, এখানে অনেক আগেই ফেরি চলে আসত।”

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান এস এম ফেরদৌস আলম, বিআইডাব্লিউটিএ’র চেয়ারম্যান আরিফ আহমেদ মোস্তফাসহ উপস্থিত ছিলেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)