বিএনপির কর্মসূচি ঘিরে শাহবাগে ছাত্রলীগের সমাবেশ

শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘স্মার্ট বাংলাদেশ প্রজন্মের স্বপ্ন, স্মার্ট বাংলাদেশ ছাত্রসমাজের রায়' শীর্ষক ছাত্র সমাবেশের আয়োজন করেছে ক্ষমতাসীন দলের এই ছাত্র সংগঠন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 09:58 AM
Updated : 16 Jan 2023, 09:58 AM

বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি ঘিরে শাহবাগে পাল্টা কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার বেলা ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘স্মার্ট বাংলাদেশ প্রজন্মের স্বপ্ন, স্মার্ট বাংলাদেশ ছাত্রসমাজের রায়' শীর্ষক ছাত্র সমাবেশ আয়োজন করে ক্ষমতাসীন দলের এই ছাত্র সংগঠন। বিকেল পর্যন্ত এ সমাবেশ চলবে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, “একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় চতুর্থ শিল্প বিপ্লবের সাথে পাল্লা দিয়ে দক্ষ মানবসম্পদ তৈরী, 'স্মার্ট বাংলাদেশ' বিনির্মাণ ও সকল প্রকার অশুভ শক্তিকে রুখে দিতে আজকে এই ছাত্র সমাবেশের আয়োজন। আজকে বিএনপি জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পাঁয়তারা করছে।

"বিএনপি-জামায়াত হচ্ছে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির প্রতিশব্দ। তাদের অগ্নিসন্ত্রাস, যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড ও দেশবিরোধী অপতৎপরতা রুখতে ছাত্রলীগ বদ্ধপরিকর। আজকে এই সমাবেশ থেকে আমরা বলতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের সাথে নিয়ে বিএনপি-জামায়াতের যেকোনো গণ হয়রানিমূলক কর্মকাণ্ড কঠোর হাতে প্রতিরোধ করবে।"

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসানসহ ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক