আমিনবাজারে বিএনপির মঞ্চ ভাঙচুর, সমাবেশ স্থগিত

গভীর রাতে ‘আওয়ামী লীগের কর্মীরা পুলিশের উপস্থিতিতে’ মঞ্চ ভেঙে দেয় বলে অভিযোগ বিএনপির।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2024, 11:12 AM
Updated : 16 Jan 2024, 11:12 AM

ঢাকার আমিন বাজারে বিএনপির সমাবেশের জন্য বানানো মঞ্চ ‘পুলিশের উপস্থিতিতে ক্ষমতাসীনরা’ ভেঙে দিয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

এ অবস্থায় সোমবারের এ কর্মসূচি স্থগিত করে মঙ্গলবার একই জায়গায় সমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। 

আমিনবাজারে এই সমাবেশ শুরু হয়ার কথা ছিল সোমবার দুপুরের পর। সেজন্য চিশতি ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় মঞ্চ তৈরি করা হয় রোববার রাতে।

কিন্তু গভীর রাতে ‘আওয়ামী লীগের কর্মীরা পুলিশের উপস্থিতিতে’ মঞ্চ ভেঙে দেয় বলে অভিযোগ করেন সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী বলেন, “সাভার থানার ওসি সাহেব রাত দেড়টার দিকে আমাকে ফোন করে বলেছেন, ‘আগামীকাল সমাবেশ করতে পারবেন না। আওয়ামী লীগ সমাবেশ করতে পারেনি, আপনাদেরও এখানে করতে দেওয়া হবে না। আপনাদের মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে।”

এ অবস্থায় সোমবারের সমাবেশ স্থগিত করার কথা জানিয়ে নিপুণ রায় বলেন, “আগামীকাল মঙ্গলবার একইস্থানে আমরা সমাবেশ করব।” 

নিপুণ রায় চৌধুরীর অভিযোগের বিষয়ে সাভার থানার ওসির বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, “তারা কোনো অনুমতি নেয়নি। তাছাড়া এটা মহাসড়ক। তাদের সাথে কথা হয়েছে। তাদের মহাসড়কের বিষয়টি জানানোর পর তারা সমাবেশ স্থগিত করে পরবর্তীতে করবে বলে জানিয়েছেন। মঞ্চ ভাঙার বিষয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি ঠিক নয়।”

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ধোলাইখাল মোড়ে এবং মহানগর উত্তর বিএনপি আমিনবাজারে এ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছিল।

আমিনবাজারের কর্মসূচি পিছিয়ে গেলেও ধোলাইখালের সমাবেশ সোমবারই হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের তাতে অংশ নেওয়ার কথা রয়েছে।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)