বিহারে পূণ্যার্থীদের ভিড়ে ট্রাক, নিহত ১২

গ্রামে একটি বিয়ে সামনে রেখে স্থানীয় রীতি অনুযায়ী ‘ভূমিয়া বাবা’র পূজার আয়োজন হয়েছিল রাস্তার পাশের একটি অশ্বত্থ গাছ ঘিরে, সেখানেই এ দুর্ঘটনা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 04:49 AM
Updated : 21 Nov 2022, 04:49 AM

ভারতের বিহারে মহাসড়কের ধারে জড়ো হওয়া পূণ্যার্থীদের জটলায় দ্রুত গতির ট্রাক ঢুকে পড়ে কেড়ে নিয়েছে ১২ জনের প্রাণ।

রোববার রাত ৯টার দিকে বিহারের বৈশালী জেলায় মহানর-হাজীপুর হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে বলে খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এনডিটিভি জানিয়েছে, ‘ভূমিয়া বাবা’র পূজা উপলক্ষে রাস্তার পাশের একটি অশ্বত্থ গাছ ঘিরে জমায়েত হয়েছিলেন স্থানীয় পূণ্যার্থীরা। সে সময় পাশের রাস্তা দিয়ে দ্রুত গতিতে ছুটে আসা এক ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পূণ্যার্থীদের ভিড়ের মধ্যে উঠে পড়ে।

স্থানীয় বিধায়ক মুকেশ রৌশন জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। আহতদের হাজীপুর সদর হাসপাতালে নেওয়ার পর সেখানে মারা যান আরও তিনজন।

নিহতদের মধ্যে অন্তত চারজন শিশু; আহতদের মধ্যে বেশ কয়েকজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৈশালীর পুলিশ সুপার মনীশ কুমার জানিয়েছেন, গ্রামে একটি বিয়ে সামনে রেখে স্থানীয় রীতি অনুযায়ী ‘ভূমিয়া বাবা’র পূজার আয়োজন হয়েছিল। কাছেই সুলতানপুর গ্রামে কয়েক দিনের মধ্যে ওই বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা৷

“চালক অত্যন্ত দ্রুত গতিতে ট্রাকটি চালাচ্ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রাকটি দুমড়ে মুচড়ে যায় এবং চালক ভেতরেই আটকা পড়েন। তিনিও মারা গেছেন বলে আমরা ধারণা করছি।” 

এ ঘটনায় শোক প্রকাশ করে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূও এ ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন৷

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক