২৮ এপ্রিল ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2023, 11:08 AM
Updated : 23 April 2023, 11:08 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্য দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনার উচিত ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। সপ্তাহের শেষ দিকে সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারেন। কারও নতুন প্রেমের সম্পর্কি উঁকি দিচ্ছে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হতে পারেন। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। সপ্তাহের মাঝদিকে নিকটজনের কোনো শুভ খবর আনন্দিত হতে পারেন। সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পাবে। সপ্তাহের শেষ দিকে সম্পত্তি সংক্রান্ত্র ব্যবসায় উন্নতি এবং অবিশ্বাস্য লাভবান হতে পারেন। অতিরিক্ত টাকা জমি বাড়িতে বিনিয়োগ করা উচিত। গৃহে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ব্যয় বাহুল্যের ফলে সাংসারিক অশান্তি দেখা দিতে পারে। মনের শক্তি ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্য সিদ্ধির অনুকূলে হতে পারে। সপ্তাহের মাঝদিকে ওষুধপত্র ও ব্যবসায়িক দ্রব্যাদির ব্যবসায়ীদের লাভ হবে। তাড়াহুড়া করে সিদ্ধান্ত নেবেন না। বিশেষ করে আর্থিক লেনদেনের ক্ষেত্রে। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। কোনো ব্যবসায়িক আইনি কাগজপত্র ভালোভাবে না পড়ে সাক্ষর করবেন না। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে ‍বিদেশ যাত্রায় প্রবাসী আত্মীয়ের সহায়তা পেতে পারেন। আয় অপেক্ষা ব্যয়ের চাপ ও পারিবারিক দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে চাকরিজীবীদের উদ্যোম ও যোগাযোগ তৎপর হওয়া দরকার। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে পালন করে সুনাম পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে অপরিকল্পিত উৎস থেকে অর্থ লাভ আপনার সময় উজ্জ্বল করতে পারে। আত্মীয়রা আপনার দুঃখ ভাগ করে নেবে। আপনার সমস্যাগুলো তাদের সাথে খোলা মনে ভাগ করে নিন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ রয়েছে। সমাজ সেবা মূলক কাজে যোগ দিয়ে মানসিক শান্তি পেতে পারেন। সপ্তাহের মাঝ দিকে ভুলের জন্য কাজে ক্ষতি হতে পারে। এমনকি মনের ভুলেও কোনো ক্ষতি হতে পারে। সপ্তাহের শেষ দিকে নিজের ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিকভাবে চেষ্টা করুন। আপনার ক্রমাগত ইতিবাচক কাজকর্ম ও চিন্তা পুরস্কৃত হতে পারে। বিজ্ঞান ও গবেষকদের কাজে সাফল্য আসার সম্ভাবনা রয়েছে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। সপ্তাহের মাঝদিকে নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। তবে একবার পরিকল্পনাগুলো কার্যকারিতা পরীক্ষা করার পরেই তাতে নিজেকে সপে দিন। ধৈর্য্য সহকারে কাজ পারলে সাফল্য অবশ্যই পাবেন। সপ্তাহের শেষ দিকে অপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধির কারণে আথিক অবস্থা খারাপ হতে পারে। তাই যতটা সম্ভব কম খরচ করুন। শুধুমাত্রা প্রয়োজনীয় জিনিস ক্রয় করুন। না হলে পরে বিরূপ ফল ভোগ করতে হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা আছে। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। কাজের পরিবেশ ভালো দিকে পরিবর্তন হতে পারে। সপ্তাহের শেষদিকে জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গলাভে গর্বিত হতে পারেন। দীর্ঘদিনের মনোবাসনার সমাধান হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনামা বৃদ্ধি পাবে। প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। অনৈতিক ক্রিয়াকলাপের সাথে জড়াবেন না, যা অনেক সমস্যা বাড়াবে। সপ্তাহের মাঝ দিকে আরও ভালো পেশার সম্ভাবনা গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। সপ্তাহের শেষ দিকে পেশাদারী ক্ষমতা ব্যবহার করে পেশাগত সম্ভাবনা বাড়ান। আপনার কাজের ক্ষেত্রে অফুরান সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বয়স্কদের অসুখে অবহেলা করা ঠিক নয়। ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে উপস্থিত বুদ্ধি রাখতে হবে। তাহলে অনেক ঝামেলা মুক্ত থাকবেন। স্বেচ্ছাপ্রণোদিত বিয়ের ব্যাপারে সুষ্ঠু সমাধান হবে। সপ্তাহের মাঝদিকে প্রতিপক্ষ আরও শক্তিশালী হয়ে উঠতে পারে। রাস্তায় চলাকালে বেপরোয়া গাড়ি চালানো ও ঝুঁকি নেওয়া উচিত হবে না। সপ্তাহের শেষ দিকে বিদেশির মাধ্যমে উপকার পেতে পারেন। উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়া হবে। তবে বিদেশে যাওয়ার ক্ষেত্রে দালাল হতে সাবধান। কারও কর্মক্ষেত্রে কাজের জন্য দেশের বাইরে যেতে হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আপনি জানতে পারবেন যে, আপনার সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যিই গভীর ভাবপূর্ণ। আপনার মানসিক ও শারীরিক দুর্বলাতার অভাবের কারণে সবরকম যোগযোগ নাও হতে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে লাভ বৃদ্ধি ও ভালো সুযোগ আসতে পারে। ইচ্ছা করলে সঙ্গীর নন্দন কাননের মধ্যে নিজেকে খুঁজে পাবেন। সপ্তাহের শেষদিকে কোনো গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। বিশেষ করে বাঁকগুলোতে। ব্যক্তিগত সম্পর্কগুলো সংবেদনশীল ও ঝুঁকিপূর্ণ হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে যারা জমিজমার ব্যবসায় ঝুঁকে পড়েছেন তারা উৎসাহ পাবেন। আপনার সাহসের ফলে ভালোবাসার জয় হবে। বন্ধুত্বের প্রবণতা ছড়িয়ে পড়বে ও আবেগের দাবী করবে। সপ্তাহের মাঝদিকে শারীরিক অসুবিধা হতে পারে। সম্পর্কের ক্ষেত্রে মনঃকষ্ট বাড়তে পারে। একটু চিন্তা করে কথা বলুন। সপ্তাহের শেষ দিকে প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলতে পারে। ব্যবসায়ে চাপ বৃদ্ধির সাথে লাভ ভালো হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে স্ববান্ধব ভ্রমণের যোগ। আপনার সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। সময়ের সঙ্গে চলা আপনার জন্য ভালো। তবে সাথে আপনার এটাও বোঝা দরকার যে ফাঁকা সময়টা আপনজনদের সাথে কাটানো উচিত। সপ্তাহের মাঝদিকে প্রেম ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। বিবাহীত হলে স্ত্রী আপনাকে চমৎকার সারপ্রাইজ দিতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় প্রচুর উৎসাহ থাকবে। সপ্তাহের শেষদিকে কোনো জটিল সমস্যায় পড়তে পারেন। শরীর নিয়ে একটু চিন্তা হতে পারে। অন্যদের সঙ্গে খুশী ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য