০৭ অক্টোবর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2022, 05:34 AM
Updated : 1 Oct 2022, 05:34 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বৈদেশিক যোগাযোগ শুভ হওয়া সুবাদে পেশাগত জীবনের উন্নতির সম্ভাবনা আছে। ভ্রমণের উদ্দেশ্য সফলতা পাবে। কর্মক্ষেত্রে বিবিধ দায়িত্ব পালনের সুবাদে পদোন্নতির সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে পরিকল্পনা বাস্তবায়িত হওয়া কারণে নতুন লক্ষ্য আপনার সামনে উপস্থিত হতে পারে। অত্যন্ত প্রভাবশালী ব্যক্তির সমর্থন পাবেন। এতে আপনার সাহস ও উৎসাহ বাড়বে। প্রেম আপনার মনকে আচ্ছন্ন করে রাখবে। সপ্তাহের শেষদিকে কাজের ধীরগতি সামান্য চাপ সৃষ্টি করবে। কারও অবহেলা হয়ত আপনার জন্য কিছু সমস্যার সৃষ্টি করতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে গাড়িতে চলাফেরার ব্যাপারে সতর্কতা অবলম্বন করুন। বিদেশে চাকরির আবেদন সফল হতে পারে, বিদেশযাত্রা নিশ্চিত হয়ে যেতে পারে। সপ্তাহের মাঝদিকটা চাকরি প্রত্যাশীদের জন্য একটা সুসময় হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল করবেন। সপ্তাহের শেষদিকে কাজ ফেলে রেখে প্রেম আর সামাজিকতায় বেশি সময় পার করা হবে। ঘরে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে কোনো যৌথ ব্যবসায় যোগ দেওয়ার আগে সবদিক ভালোভাবে যাচাই করুন। বিয়ে মানুষের জীবনে একটি আশির্বাদ সেই ব্যাপারটি আপনি উপলব্ধি করতে পারবেন। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। সপ্তাহের মাঝদিকে কেউ হয়তো দূর ভ্রমণে উদ্যোগী হয়ে উঠবেন। ভ্রমণ ক্লান্তিকর হলেও তা মানসিক প্রশান্তি বয়ে আনবে। অবসর সময়টায় ধর্মীয় কাজে মনযোগ দিতে চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে প্রতিদ্বন্দ্বিরা তাদের খারাপ কাজের পরিণতি ভুগতে পারে। আপনি সম্মানিত হবেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে প্রবীণদের স্বাস্থ্যের প্রতি বেশি যত্নবান হওয়া প্রয়োজন। ব্যবসায়িরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ নিতে পারেন। স্ত্রী সঙ্গে ভালোবাসায় মাখা সময় কাটবে যা আপনাকে মানসিক স্বস্তি দেবে। সপ্তাহের মাঝদিকে রাস্তায় কারও সঙ্গে বিবাদ বাঁধতে পারে। কোনো প্রতিযোগিতায় অংশ না নেওয়াই ভালো। সপ্তাহরে শেষদিকে বৈদেশিক বাণিজ্যের শুভ যোগাযোগ আসতে পারে। আপনি যদি ভ্রমণ করেন তবে প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখুন। মূল্যবান জিনিসগুলোর দিকে তীক্ষ্ণ নজর রাখুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রেমের জীবনে অপ্রত্যাশিত মোড় আসতে পারে। মন আবেগপ্রবণ থাকতে পারে। শরীর ও মন প্রফুল্ল রাখতে হাঁটাহাঁটি করুন। অন্যথায় অসুস্থ হয়ে পড়তে পারেন। সপ্তাহের মাঝদিকে ভ্রমণপ্রেমী মানুষদের সংস্পর্শে আসবেন। স্ত্রীর ভালোবাসা যদি পরম আরাধ্য হয় তবে সেটা আপনার জন্য মঙ্গল বয়ে আনবে। সপ্তাহের শেষদিকে আপনার কোনো নৈতিক কাজের কারণে অনেকের অসন্তোষের কারণ হতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে ঘরে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে ঘনিষ্ঠ ও আস্থাভাজন মানুষগুলোর সহযোগিতা নিন। আশপাশের পরিবেশ প্রেমময় থাকবে। ছাত্রছাত্রীদের জন্য সময়টা ভালো, লেখাপড়ায় তারা ভালো করবে। সপ্তাহের মাঝদিকে পরিবারের কিছু সদস্যের ঈর্ষা আপনার বিরক্তির কারণ হতে পারে। এসময় মেজাজ নিয়ন্ত্রণে রাখতে হবে অন্যথায় বিপদে পড়তে পারেন। সপ্তাহের শেষদিকটা ব্যবসার জন্য একটা অসাধারণ সময় হবে। বৈবাহিক জীবন ভালো করার চেষ্টা আশাতীত সফলতা বয়ে আনবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে নিজের বিচক্ষণতাকে ব্যবহার করুন। আপনার পুরো পরিবারের জন্য সমৃদ্ধি বয়ে আনবে এমন পরিকল্পনা হাতে নিন। আপনার প্রয়োজনে বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে দেবে। সপ্তাহের মাঝদিকে আপনার ভালোবাসার মানুষগুলোর সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান হবে। সন্তানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিন। সপ্তাহের শেষদিকটা শরীর স্বাস্থ্য ভালো যাবে না। খাওয়া দাওয়া নিয়ন্ত্রণ করুন। তলপেটের ব্যথায় কষ্ট পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি হবে। দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক কিংবা মিউচুয়াল ফান্ড’য়ে বিনিয়োগ করতে পারেন। পরিবার থেকে যারা দূরে থাকেন তা নিঃসঙ্গতায় ভুগতে পারেন। কোথাও বেড়িয়ে আসলে মনটা ভালো হবে। সপ্তাহের মাঝদিকে সময় মতো কাজ শেষ করে ঘরমুখো হলেই ভালো হবে। পরিবারের মানুষগুলোও তাতে খুশি হবেন। সপ্তাহের শেষদিকে প্রিয়জনকে ভালোবাসার প্রস্তাব দিতে দেরি করবেন না, আশাবাদী হতে পারেন এই সময়টায়। আপনাদের মধ্য থেকে কেউ সাহিত্য কিংবা গবেষণার জন্য পুরস্কৃত হতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুটা আপনার জন্য একটি দুর্দান্ত সময়। আপনার ধারণাগুলো প্রভাবশালী লোকদের প্রসংশা পাবে। আপনার আর্থিক উন্নতি ও সমৃদ্ধির বলে পারিবারিক ঋণগুলো পরিশোধ করতে পারবেন। সপ্তাহের শেষদিকে ব্যস্ত জীবন থেকে ছুটি নিয়ে কোথাও একটু বেড়াতে যান। খরচ করার মেজাজে থাকবেন আপনি। আবাসন ব্যবসায়িরা ভালো ব্যবসা করবেন। বাড়ির উন্নয়নে মনযোগ বাড়ানো উচিত। কারও আবার ভারি গয়না কিংবা দামি কোনো আসবাব কেনার সম্ভাবনা আছে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে কোনো কারণে প্রচুর খরচ করে ফেলতে পারেন। এতে পরে নিজের ওপরেই বিরক্ত হবেন। আপনার ব্যক্তিগত জীবনের কোনো উন্নতি পুরো পরিবারের জন্য আনন্দের বার্তা বয়ে আনবে। সপ্তাহের মাঝদিকে দীর্ঘদিনের পাওনা আদায় হতে পারে। সপ্তাহের শেষদিকে কাছে কোথাও বেড়াতে যেতে পারেন। সঙ্গী আপনার প্রতি সহায়ক হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে তীক্ষ্ণ পর্যবেক্ষণ ক্ষমতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। নিজের প্রয়োজনে বেশ কিছু অর্থ খরচ হতে যেতে পারে। নিঃসঙ্গতা দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে আপনি জমায়েতের কেন্দ্রবিন্দু হয়ে উঠবেন হুট করে। অন্য কাউকে আপনার সাহায্য করার ঘটনা প্রসংশা কুড়াবে। সপ্তাহের শেষদিকে অপরিকল্পিত উৎস থেকে হাতে অর্থ আসতে পারে। সঞ্চয়ের যোগ ভালো।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা দেখা দিতে পারে। তবে সব জটিলতা পেরিয়ে সাফল্য আপনার হবেই হবে। ধর্মীয় আলোচনায় আপনি সুনাম অর্জন করবেন। যতটা সম্ভব পরকালের জন্য কিছু করার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে সঞ্চয়ের চেষ্টা করুন। একটু অসাবধান হয়ে যেতে পারেন যা আর্থিক সঙ্কট সৃষ্টি করতে পারে। সপ্তাহের শেষদিকে দুশ্চিন্তা কমে আসবে। মন, মেজাজ শান্ত রেখে মনযোগ দিয়ে কাজ করলে নিশ্চিত উন্নতি করবেন।

আরও পড়ুন

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক