১৩ জানুয়ারি ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2023, 06:23 AM
Updated : 7 Jan 2023, 06:23 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কোনো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ হতে পারে। প্রেমিক প্রেমিকার মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। ফলে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে। এসময় বিনোদনের মধ্যে খেলাধূলা ও অনুষ্ঠানে অংশগ্রহণ অন্তর্ভুক্ত থাকা উচিত। সপ্তাহের মাঝদিকে উচ্চ রক্তচাপের সমস্যায় কষ্ট পেতে পারেন। অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলুন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হতে পারে। অতিরিক্ত অর্থ জমি কিংবা বাড়িতে বিনিয়োগ করা উচিত। যদি এমন কোথাও আমন্ত্রিত হন যেখানে আগে কখনও যাননি তবে তা সুন্দরভাবে গ্রহণ করা উচিত। সপ্তাহের মাঝদিকে আপনার সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারবেন। হ্যা, এ থেকেই বোঝা যায় যে আপনি প্রেমে পড়েছেন। সপ্তাহের শেষদিকে অসুস্থ শরীর মানসিক যন্ত্রণার কারণ হতে পারে। স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আর্থিক দিকটা শুভ হওয়ার কারণে সঞ্চয় ভালো হবে। সাংবাদিকদের ব্যস্ততা বাড়বে। জন সংযোগ ও প্রচারের কাজে সাফল্যের দেখা পেতে পারেন। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। সপ্তাহের মাঝদিকে ঘরে আপনার উচিত অন্যদের অসন্তুষ্ট না করা এবং আপনার পরিবারের প্রয়োজনের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়া। সপ্তাহের শেষদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ হতে পারে এবং তা স্মরণীয় সময়ে পরিণত হতে পারে। প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে সৃজনশীল কাজের জন্য স্বীকৃতি পেতে পারেন। মনের শক্তি, ধৈর্য্য, সহিষ্ণুতা আপনার উদ্দেশ্য সিদ্ধির অনুকুলে হতে পারে। ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায়িরা লাভের মুখ দেখতে পাবেন। তাড়াহুড়া করে কোনো সিদ্ধান্ত নেবেন না, বিশেষ করে আর্থিক লেনদেনের ক্ষেত্রে। সপ্তাহের মাঝদিকে নিকটজনের কোনো সুসংবাদ আপনাকেও আনন্দিত করতে পারে। যে কোনো চুক্তির জন্য সময়টা অত্যন্ত শূভ। সপ্তাহের শেষদিকে সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি এবং অবিশ্বাস্য মুনাফা অর্জন। বন্ধুদের মাঝ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে নিজের ব্যক্তিগত কথা অন্যের কাছে প্রকাশ করে বিপদে পড়তে পারেন্। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে পালন করে সুনাম পেতে পারেন। রাজনীতিবিদদের কাজের দায়িত্ব বাড়বে। সপ্তাহের মাঝদিকে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। পাওনা আদায় হবে। সপ্তাহের শেষদিকে স্ত্রী, সন্তান নিয়ে ভ্রমণের আনন্দ পেতে পারেন। ভাইবোন সংক্রান্ত কোনো ভূমিকায় অবতীর্ন হওয়ার প্রয়োজন হতে পারে। অধ্যয়ন ও অধ্যাপনায় বিশেষ সাফল্য পাবেন। 

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে জনহিতকর কাজে যোগ দিয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গলাভে গর্বিত হতে পারেন। আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধির কারণে। তাই মিত্যব্যায়ী হওয়ার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে সময়টা আপনার অনুকূলে বলা যায়। অর্ডার সাপ্লাইয়ের কাজে নতুন কাজের অর্ডার পেতে পারেন। নিজের চেষ্টায় সঙ্কট মোচন ও আত্মবিশ্বাস বৃদ্ধি। সপ্তাহের শেষদিকে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন, কিন্তু এটিকে সহজে হাতছাড়া করবেন না। দ্রুত ওঠানামা করে এমন ব্যবসায় যোগ দেওয়া উচিত। নতুন কোনো আর্থিক পরিকল্পনা করতে পারেন।  

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে শিল্প কিংবা কর্পোরেট কাজে নিয়োজিতদের পদোন্নতির সুযোগ আসতে পারে। ধৈর্য্য নিয়ে কাজ করলে সাফল্য অবশ্যই পাবেন। সমাজসেবামূলক কাজে যোগ দিয়ে মানসিক শান্তি পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে খরচ বেড়ে যাওয়ার কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে। কোনো বিষয় বিরক্তির হতে পারে, মনে চাপ সৃষ্টি করতে পারে। সপ্তাহের শেষদিকে কোনো নতুন সমস্যার সমাধান হবে। মানসিক দুশ্চিন্তা দূর হবে, আপনি আপনার চেষ্টাগুলোতে সফল হবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ভ্রমণের মাধ্যমে প্রেমের যোগাযোগ আসতে পারে। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। যারা সফ্টওয়ার কিংবা বিপণন খাতে কাজ খুঁজছেন তাদের জন্য সময়টা ভালো। সপ্তাহের মাঝদিকে অনেক কাজ জমে থাকলেও প্রেম কিংবা সামাজিকতা আপনার মনকে বেশি প্রভাবিত করবে। পরিবারে নতুন কারও আগমনের উৎসব হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার অর্থ তখনই কাজে লাগাতে পারবেন যখন আপনি অপচয় বন্ধ করতে পারবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে যে কোনো দ্বন্দ্ব এড়িয়ে চলুন, অন্যথায় আপনার অসুস্থতা বাড়বে। যদি আপনি বিদেশে কোনো চাকরিতে আবেদন কথা ভেবে থাকেন তবে তা সৌভাগ্যপূর্ণ মনে হচ্ছে। ভ্রমণ হতে পারে আনন্দদায়ক ও লাভজনক। সপ্তাহের মাঝদিকে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। কাজের গতি বাড়বে, বসের নজরে আসতে পারবেন। সপ্তাহের শেষদিকে অতীতে বিনিয়োগ করা অর্থ থেকে উপকৃত হবেন। আপনার আশা আকাঙ্ক্ষাগুলো উজ্জ্বল ফুলের মতো প্রস্ফূটিত হবে। আয় বৃদ্ধি পেতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অবিবাহিতদের প্রেম আর বিবাহিতদের স্ত্রী-সুখ আশাতীত। কর্মক্ষেত্র পরিবর্তনের আগ্রহ জাগতে পারে। তবে তা না করলেই ভালো করবেন। তাড়াহুড়া করে কোনো সিদ্ধান্ত নেবেন না। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়িক ভ্রমণ কিংবা তীর্থযাত্রার পূর্বাভাস দেখা যাচ্ছে। প্রতিযোগিতা ও সরকারী চাকরির জন্য তৈরি হওয়া প্রার্থীদের জন্য শুভ সময়। সন্তানের প্রগতি আপনার আপনার জন্য খুশির স্রোত হবে। সপ্তাহের শেষ দিকে প্রযুক্তি খাতে নিয়োজিতরা তাদের সাহস দেখানোর সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকা দরকার। 

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন দেখা না গেলেও সাবধান থাকা উচিত। ব্যবসার পরিধি বৃদ্ধি পেতে পারে। স্ত্রীর কাছ থেকে বাড়তি মনযোগ পেতে পারেন। আইনী পরামর্শ নিতে কোনো আইনজীবীর কাছে যাওয়ার এখনই সুসময়। সপ্তাহের মাঝদিকে রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা আছে। সাবধানে চলাফেরা করবেন। সপ্তাহের শেষদিকে ধর্মকর্মে আকর্ষণ বাড়বে। দূর ভ্রমণের শুভ যোগাযোগ আসতে পারে। দূর থেকে কোনো সুসংবাদ পেতে পারেন। 

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেমদেবতার বানের হাত থেকে বাঁচার সুযোগ কম। সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে কতটা প্রেম করেন তা বুঝতে পারবেন। সংক্রমণ থেকে দূর্ভোগের আশঙ্কা আছে। অন্যদের সঙ্গে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় চাপ বাড়বে, ভালো মুনাফা আসতে পারে। যারা বিয়ের কথা ভাবছেন তাদের জন্য সময়টা ভালো। সত্যিই রোমান্টিক সময়। আপনি আপনার অর্ধাঙ্গিনীর সঙ্গে একটি চমৎকার সময় ব্যয় করবেন। সপ্তাহের শেষদিকে শারীরিক ও মানসিক অস্বস্তিতে ভুগতে পারেন। কাজের ফাঁকে যতটা সম্ভব বিশ্রাম নিন। বিনিয়োগ এড়িয়ে চলাই ভালো হবে।

আরও পড়ুন:

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য