বসন্তে মানানসই লিপস্টিক

বসন্তের সতেজতায় ঠোঁট রাঙাতে চাই মানানসই রং।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 05:59 AM
Updated : 18 Feb 2021, 05:59 AM

বসন্ত মানে শীতের শেষ আর গরমের শুরু। এই সময়ে প্রকৃতিতে একটা সতেজভাব আসা শুরু করে। প্রকৃতির সেই সতেজতা চেহারায় ফুটিয়ে তোলা যায় লিপস্টিকের রংয়ের মাধ্যমে।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে বসন্তে দেখতে ভালোলাগে এমন কয়েকটি লিপস্টিকের রং সম্পর্কে জানানো হল। 

লাল: বসন্ত মানেই রংয়ের ছড়াছড়ি। এই সময়ে উজ্জ্বল রংয়ের লিপস্টিক দেখতে বেশ প্রাণবন্ত লাগে। শীতে ঠোঁটে জমকালো লাল লিপস্টিক দেখতে ভালোলাগলেও বসন্তে খানিকটা কোমল ও উজ্জ্বল লাল মানায় বেশি।

ঠোঁট হালকাভাবে লাইন করে ভেতরে উজ্জ্বল রংয়ের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। গাঢ় লাল রংয়ের লিপস্টিকের বদলে কমলাটে লাল ও নীলচে (ব্লু টোন) লাল লিপস্টিক ব্যবহার করুন আর ফর্মুলা হিসেবে কোমল ম্যাট লিপস্টিক বেছে নিন।

কোরাল: এটা এমন একটা রং যা প্রাকৃতিক মেইকআপ লুকের সঙ্গে ভালো মানায়। এছাড়াও, যে কোনো আড্ডাতে এটা দেখতে বেশ লাগে। সব ধরনের ত্বকের সঙ্গে মানানসই কোনো না কোনো কোরাল শেইড রয়েছে। নিজের সঙ্গে মানানসই কোরাল গোলাপি, কমলা-লাল ও ন্যুড রংয়ের লিপস্টিক বাছাই করে নিতে পারেন।

বেরি পিংক: এই রং ঠোঁটে একটা গোলাপি আভা তৈরি করে যা দেখতে বেশ লাগে। মুখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে হালকা বা উজ্জ্বল গোলাপি রংয়ের লিপস্টিক বেশ কার্যকর। বসন্তে চেহারায় তারুণ্য ফুটিয়ে তুলতে ‘বেরি পিংক’ রংয়ের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে।

ক্রিম ফরমুলার লিপস্টিক ব্যবহার এই মৌসুমে ঠোঁট আর্দ্র রাখতে সাহায্য করে। এই ঋতুতে বেরি রংয়ের গ্লস বা ‘লিপ স্টেইন’ ব্যবহার করা উপকারী।

আরও পড়ুন