‘ডেটিং’য়ে আত্মবিশ্বাস বাড়ানোর উপায়

অনলাইন ডেটিংয়ের অভিজ্ঞতা কখনও কখনও খারাপ হতে পারে। বিশেষজ্ঞদের মতে, তরুণ বয়সের ‘ডেটিং’য়ের খারাপ অভিজ্ঞতা পরে মানসিক শান্তিতে প্রভাব ফেলতে পারে। তাছাড়া মনের মতো সঙ্গী না পাওয়াও আত্মবিশ্বাসে ব্যাঘাত ঘটাতে পারে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 09:14 AM
Updated : 19 June 2018, 09:14 AM

সম্পর্কবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ‘ডেটিং’য়ে আত্মবিশ্বাস বাড়ানোর কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।

তৈরি হওয়া: মানুষের জন্য বাহ্যিক সৌন্দর্য রক্ষায় মনোযোগ দেওয়ার চেয়ে নিজের ব্যক্তিত্ব ও জ্ঞানের দিকে মনোযোগ দিন। তথ্য জ্ঞান মানুষকে অনেক বেশি আকর্ষণীয় করে তোলে। তাই তথ্যের দিকে মনযোগী হোন। মনে, রাখবেন ‘ইনফরমেশন ইজ পাওয়ার’।

আনন্দ: প্রথম অবস্থায় ডেটিং হালকাভাবে নিন। যদি বিয়ে করার উদ্দেশ্যেই পাত্রীর সঙ্গে দেখা করতে চান তাহলে ‘ক্যাজুয়াল ডেটিং’ বা মাঝে মধ্যে সময় ঠিক করে বেড়াতে যাওয়া আপনার জন্য নয়। মাঝে মধ্যে দেখা করলে সঙ্গীকে যেমন দেখছেন সে যে জীবনের শেষ দিন পর্যন্ত এমনই থাকবে- এমন কোনো কথা নেই। তাই নতুন কারও সঙ্গে দেখা করতে গেলে অভিজ্ঞতা অর্জন করুন ও আনন্দ করুন।

আধিপত্য বিস্তার: সঙ্গীর কোন বিষয়টা ভালো লাগে আর কোনটা লাগে না এদিকে মনোযোগ দিন। সে যদি আপনাকে মুগ্ধ করার চেষ্টা না করে তাহলে নিজের অসাধ্য সাধন করে তা স্বার্থকের চেষ্টা করার কোনো মানে নেই। আপনার ‘ডেইট’ কেমন কেটেছে তা নির্ভর করে আপনি কেমন অনুভব করেছেন তার উপর।

কোনো বাঁধা-ধরা নিয়ম নেই: অনেকে হয়ত আপনাকে বোঝাতে চাইবে, অনলাইন ডেটিংয়ের একটা আলাদা ধরন আছে, তার সঙ্গে মানিয়ে চলতে না পারলে আপনি ছিটকে পড়েবেন। বিষয়টা মোটেও তেমন নয়। প্রতিটা ডেটিংই আলাদা। সুতরাং আপনি নিজের মতো করে তা সাজাতে পারেন।

নিজের মতো থাকুন: নিখুঁত চেহারার জন্য অতিরিক্ত সাজ নিতে যাবেন না। বাড়তি সময় ও টাকা এর পেছনে খরচ করার পর যদি ফলাফল আশানুরূপ না হয় তাহলে আর করার কিছুই থাকবে না। তাই নিজে স্বাচ্ছন্দ্যবোধ করেন ও আত্মবিশ্ব্বাসী থাকেন এমন পোশাকই পরিধান করুন।

ছবি: রয়টার্স।