প্রথম দেখা: মেয়েরা যেভাবে মেলে ধরবেন

প্রথম দেখার দিনে সুন্দরভাবে নিজেকে উপস্থাপন করাই আসল ব্যাপার।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 12:04 PM
Updated : 28 Oct 2014, 12:04 PM

'শুধু গান গেয়ে পরিচয়'— সেই দিন কি আর আছে। এখন ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা ফোনে পরিচয় হয়। চর্মচক্ষে সরাসরি দেখার আগে মনিটরের পর্দায় ভেসে থাকা প্রোফাইল ছবিটাই হয় প্রথম দর্শন।

এরকম পরিস্থিতির পর যখন প্রথম দেখা করতে যাওয়ার দিনটি ঘনিয়ে আসে তখন মাথায় ঢুকে অন্য চিন্তা। নিজেকে কী রূপে উপস্থাপন করবেন তার সমানে?

ডেটিং এক্সপার্ট এবং 'মডার্ন ডেটিং: এ ফিল্ড গাইড' বইয়ের লেখক কিয়ারা আতিক মনে করেন, প্রথম ডেটিংয়ে 'লুক'টাই আসল।

ফিমেলফার্স্ট ডটকো ডটইউকে'তে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, "আমরা অনেক ছেলেকেই জিজ্ঞেস করেছিলাম যে, প্রথম দেখার দিনে মেয়েদের কোন বিষয়টা তারা বেশি লক্ষ করেন। প্রায় সবারই উত্তর হচ্ছে পোশাক। আসলে পোশাকের মাধ্যমে ব্যক্তিত্ব ফুটে ওঠে। 'ডেইট'য়ে ব্যবহৃত পোশাক অনেকাংশেই নির্ধারণ করে দেয় যে, সে আপনাকে পছন্দ করবে কি করবে না!"

আর এই ক্ষেত্রে পোশাকের রং বাছাই করা হতে পারে প্রথম পদক্ষেপ।

বিভিন্ন রং বিভিন্ন ব্যক্তিত্ব প্রকাশ করে। তাই প্রথম ডেইট'য়ের দিনে সেই রংয়ের পোশাকই নির্বাচন করুন যেটা আপনার ব্যক্তিত্ব বেশি করে ফুটিয়ে তোলে।

লাল: এর অর্থ আপনি অসাধারণ, বিপজ্জনক এবং আবেদনময়ী। এই রংয়ের পোশাক পরলে ছেলেরা মনে করতেই পারে মেয়েটি শারীরিক সম্পর্ক দ্রুত তৈরি করতে আগ্রহী।

নীল: আপনি শান্ত, উৎসাহজনক এবং সৃজনশীল ভাবনার মানুষ। নীল গ্রীষ্মের আকাশ ও ঝকঝকে সমু্দ্রের প্রতিনিধিত্ব করে। ছুটি বা বন্ধের দিনের কথাই প্রথম মাথায় আনে এই রং।

ধূসর: অধিকার-পরায়ণ এবং সব কাজের জন্য নির্দেশনা আপনার আছে। মানুষ যাতে 'সিরিয়াসলি' নেয় এই কারণে বহু ব্যবসায়ী মহিলা এই রংয়ের পোশাক নির্বাচন করেন।

হলুদ: আপনি ভদ্র, বন্ধুত্বপূর্ণ এবং সহজগম্য। আলোকিত দিনে একরাশ ফুলের কথা চিন্তা করুন, যা আপনার ও তার মধ্যে সুখী ভাবনাহীন অনুভূতি ফুটিয়ে তোলে।

সাদা: নিষ্কলঙ্কের প্রতীক। ফলে ছেলেরা মনে করতেই পারে আপনি খুব তাড়াতাড়ি শারীরিক সম্পর্ক তৈরি করতে আগ্রহী নন। তাই প্রথম দেখার দিনে যদি এই বার্তা সঙ্গীকে দিতে চান তবে সাদাই আপনার জন্য সবচেয়ে ভালো।

ছবি সৌজন্যে: লা রিভ।