পোশাকের উপর পোশাক পরতে

জ্যাকেটের নিচে টিশার্ট, ডেনিম প্যান্টের সঙ্গে পঞ্চ বা জিন্স-বুট দিয়ে কোট- শীতকাল মানেই স্তরে স্তরে নিজেকে সাজানো। আলমারিতে য্ত্ন করে রাখা গরম কাপড়গুলো মিলিয়ে মিলিয়ে পরা যেন ভেতরের ডিজাইনার সত্তা জাগিয়ে তোলা! এই শীতে বিভিন্ন ধরনের পোশাক একসঙ্গে পরার আগে কিছু বিষয় মাথায় রাখুন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2017, 11:43 AM
Updated : 25 Dec 2017, 11:44 AM

সাজপোশাক-বিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের উপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে রং, কাপড় আর পোশাকের ধরন ভেদে নিজেকে সাজিয়ে তোলার কিছু পন্থা এখানে দেওয়া হল।

লাল কোট:
লাল রং মানেই বাচ্চা বাচ্চা ভাব-  এমন চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। উজ্জ্বল লাল রংয়ের কোট নিঃসন্দেহে নজর কাড়বে। আবার কোটের নিচে ম্যাচিং করে কী পরবো সে চিন্তাও কম নয়! পোলো গলার সোয়েটার কিংবা উলবোনাজামা হলেই যথেষ্ট, আর নিচে জিন্স।

পঞ্চ: আঁটসাঁট জিন্স প্যান্ট ও বুট জুতার সঙ্গে দারুণ মানিয়ে যায় এই পোশাক। অভিজাত ভাব আনতে উঁচু হিলের জুতা ও গাঢ় রংয়ের ডেনিম প্যান্ট পরতে পারেন।

ডেনিম জ্যাকেট: ডেনিম বা জিন্সের জ্যাকেট বিভিন্ন ধরনের হয়। তবে হালকা নীল রংয়ের ক্রপ করা জ্যাকেটগুলো মানিয়ে যায় কমবেশি সবারই। বাতাসে ফুলে ওঠে এমন ম্যাক্সিজাতীয় জামাগুলোকে বশে আনতে কাজে লাগবে এই ডেনিম জ্যাকেট। অথবা সাদাশার্ট আর জিন্স প্যান্টের সঙ্গেও পরতে পারেন।

কার্ডিগান: কেনার সময খেয়াল রাখতে হবে- এতই নরম হয় যেন, খুলতে ইচ্ছা না করে। বাইরে যাওয়ার সময় চাইলে ভেতরে উলের কাপড়ের যে কোনো পোশাক পরতে পারেন। ঠাণ্ডা কম হলে টি-শার্ট কিংবা টপসও ব্যবহার করা যাবে। যাই পরুন না কেনো তা উজ্জ্বল রংয়ের হলে মানাবে বেশ, বিশেষত করে লাল। সঙ্গে থাকতে পারে রূপার গয়না।

প্রচ্ছদের ছবির মডেল: আদিবা খান; মেইকওভার অ্যান্ড স্টাইলিং: আহান রহমান; ছবি: রাউফুন নূর রাতুল। স্টুডিও: ইমাজিনইট।

আরও পড়ুন