৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2022, 06:06 AM
Updated : 24 Sept 2022, 06:06 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে পূর্বের পরিকল্পনাগুলো এলোমেলো হয়ে যেতে পারে। কেউ কথা দিয়ে তার বরখেলাপ করতে পারে। অচেনা কোনো ব্যক্তির সঙ্গে দেখা করার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন। ব্যবসায় কোনো লাভজনক অবস্থায় না পৌঁছানোর সম্ভাবনাই বেশি। স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে পেশাগত কাজে বিপরীত লিঙ্গের সহযোগিতা পাবেন। দাম্পত্য জীবন সুখে কাটবে। কোনো সমস্যা থাকলে জীবন সঙ্গীর সঙ্গে অবশ্যই আলোচনা করবেন। ব্যবসার কারণে ভ্রমণ হতে পারে। সপ্তাহের শেষদিকে সাবধানে গাড়ি চালান। কোনো অপ্রিয় ঘটনা ঘটতে পারে। ন্যায্য পাওনা আদায়ে বাধার মুখোমুখি হতে পারেন। কারও আবার দূরদেশে ভ্রমণ থেকে সৌভাগ্যের সন্ধান মিলতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার জীবনসঙ্গীর প্রেমের উষ্ণতা অনুভব করবেন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য লাভ করবেন। সন্তানদের মাধ্যমে কোনো সুসংবাদ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে পরিবারের কোনো সদস্যের স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। নিজের গলায় সমস্যা দেখা দিতে পারে। শত্রু আপনার বিরুদ্ধে সক্রিয় হয়ে উঠবে। সপ্তাহের শেষদিকে আপনার অবস্থায় পরিবর্তন আসবে। ব্যবসার মন্দাভাব কেটে যাওয়া সম্ভাবনা আছে। জীবনসঙ্গীর সঙ্গে বেড়াতে যেতে পারেন। যৌথ উদ্যোগ ও অংশীদারী ব্যবসা থেকে দূরে থাকুন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে জমি, বাড়ি বেচাকেনার সঙ্গে জড়িতদের হঠাৎ করেই অপ্রত্যাশিত লাভবান হওয়ার সম্ভাবনা। মায়ের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। বাড়ির উন্নয়নের পরিকল্পনাগুলো নতুন করে বিবেচনা করা উচিত। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনের ব্যবহারে পুলকিত হবেন। ছাত্রছাত্রীদের পড়াশুনায় মনযোগ দেওয়ার এখনই সেরা সময়। তবে বিনোদনের পেছনেও কিছুটা সময় ব্যয় করা উচিত। সপ্তাহের শেষদিকে শরীর বিদ্রোহ করবে, নিয়ম মেনে চলুন। অন্যথায় গুরুতর অসুস্থ হয়ে পড়তে পারেন। ব্যবসায় উপস্থিত বুদ্ধি থাকা খুবই জরুরি। সপ্তাহের শেষ দিনটি বিবাহযোগ্য মেয়েদের জন্য সুসময়।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার ব্যস্ত জীবন থেকে কিছুটা আরামের মুহুর্ত খুঁজে বের করতে হবে। ভ্রমণ কিংবা খরচের মেজাজে থাকবেন। ভাইবোনের মধ্যে কারও উন্নতিতে আনন্দ পাবেন। মনের শান্তি ফিরে আসবে, দুশ্চিন্তা কমে যাবে। সপ্তাহের মাঝদিকে কাজ শেষে সরাসরি ঘরে ফিরে যাওয়াই আপনার জন্য ভালো হবে। এতে আপনার পরিবারের সদস্যরাও খুশি হবেন আপনি ভালো অনুভব করবেন। সপ্তাহের শেষদিকে প্রেমের সম্পর্কের ক্ষেত্রে শান্তিতে থাকবেন, দুজনার মধ্যকার বন্ধন দৃঢ় হবে। পড়াশুনায় ধৈর্য্য রাখুন, সাফল্য অবশ্যই আসবে। শরীর প্রায়ই উৎপাত করবে, যত্ন নিন। 

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুটা আর্থিক দিক থেকে আপনার সাফল্য লাভ করার সময়। নতুন অর্থ বিনিয়োগ করুন, ফলাফল ভালো হবে। যার সঙ্গে আর্থিক লেনদেন বা ব্যবসা করছেন তার ব্যাপারে সতর্ক থাকুন। সপ্তাহের মাঝদিকে ভাই বা বোনের জন্য কিছুটা সময় দিন। পরিবার নিয়ে কোথাও ঘুরে আসুন। নদী কিংবা অরণ্যের কাছাকাছি কিছু সময় ব্যয় করুন। মানসিক শান্তি পাবেন। সপ্তাহের শেষ দিকে কোনো পুরানো বন্ধুর কথা মনে পড়বে। প্রিয়জন যদি আপনার মনের কথা বুঝতে না পারে তবে তার সঙ্গে কিছুটা সময় কাটান। প্রেমের ব্যাপারে আশাবাদী হবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে খুব ভালো একটা কাজে জড়াবেন, যেখানে নিজের মেধার পরিপূর্ণ ব্যবহার করতে পারবেন। নিজের চেষ্টা ও যোগ্যতায় কাজ পাবেন। তবে ভালো কিছু অর্জন করার জন্য সুষ্ঠু পরিকল্পনার থাকা উচিত। সপ্তাহের মাঝদিকে দ্রুত অর্থ উপার্জন করার জন্য মরিয়ে হয়ে উঠতে পারেন। অভিভাবকদের সহায়তায় আর্থিক সমস্যাগুলো সমাধান হবে। সপ্তাহের শেষদিকে কোনো মূল্যবান চুক্তিতে চুক্তিবদ্ধ হতে পারেন। তবে তাতে জড়ানোর আগে নিজের বিচক্ষণতাকে ব্যবহার করুন। পরিবারের সদস্যদের প্রয়োজনগুলো প্রাধান্য দিন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আর্থিক সমস্যা আপনার গঠনমূলক চিন্তার সামর্থকে নষ্ট করতে পারে। অপ্রয়োজনীয় উত্তেজনা এবং দুশ্চিন্তা কিছুটা অশান্তি এনে দিতে পারে। সপ্তাহের মাঝদিকে সামাজিক কর্মকাণ্ডে নীরব দর্শক না হয়ে সক্রিয়ভাবে তাতে অংশগ্রহন করুন। আপনার সযত্নে লালিত স্বপ্ন সত্যে পরিণত হবে। উত্তেজনা নিয়ন্ত্রণে রাখুন। সপ্তাহের শেষদিকে অর্থ সম্পর্কিত কোনো সমস্যার সমাধান হতে পারে। প্রতিবেশীদের সামলানোর জন্য আপনাকে কুশলী হতে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে বর্হিঃবিশ্বে নিজের ব্যবসা বিস্তারের সুযোগ মিলবে। ইচ্ছাশক্তির মাধ্যমে সকল বাধা অতিক্রম করতে পারবেন। নারী কারও সহযোগিতা লাভের ফলে সামাজিক অবস্থার উন্নতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে খরচ বেড়ে যাওয়া কারণে মন বিচলিত থাকবে। ঘরের পরিবেশ আপনার মনের মতো নাও হতে পারে। ব্যায়াম করুন, ভাবনাকে নিয়ন্ত্রণে রাখুন, মানসিকভাবে তাতেই ভালো থাকতে পারবেন। সপ্তাহের শেষদিকে বুদ্ধির যথাযথ প্রয়োগের মাধ্যমে সাফল্য আসবে। বাড়বে সম্মান ও প্রতিপত্তি। 

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে কারও চাকরির নতুন সুযোগ আসতে পারে। কর্মজীবীদের সুনাম বাড়বে কর্মক্ষেত্রে। ব্যাংকে যারা কাজ করেন তারা কোনো সুখবর পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে অতীতের বিনিয়োগ থেকে উপকৃত হতে পারেন। দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারেন। আপনার উচ্চমানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। সপ্তাহের শেষদিকে প্রিয়জনের কাছ থেকে মানসিক আঘাত পেতে পারেন। অসুস্থতার জন্য খরচ বাড়তে পারে। অত্যধিক দুশ্চিন্তা আপনার মানসিক শান্তি নষ্ট করবে। আপনার সৃজনশীলতাকে সঠিকভাবে ব্যবহারে সচেষ্ট হন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে জমিতে বিনিয়োগ খুবই লাভজনক হবে। কারও কাজের জন্য বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে। বয়োজ্যেষ্ঠ কারও সঙ্গে আলোচনা করে কোনো বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বসের মেজাজ ভালো থাকবে, এতে কর্মক্ষেত্রের পরিবেশও ভালো থাকবে। সপ্তাহের শেষদিকে কোনো সংস্থা বা প্রতিষ্ঠান থেকে লাভবান হতে পারেন। জনগনের সাহায্য ও অনুগ্রহ আপনার সঙ্গে থাকবে। আপনার অপব্যয়ী স্বভাবের জন্য পরিবারের সমালোচনা শিকার হতে পারেন। ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। নিজের চেষ্টায় সংকট মোচন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে জিহ্বা সংযত রাখুন। অন্যথায় গুরুজনদের সঙ্গে বেয়াদবি হয়ে যেতে পারে। আপনার আচরণের কারণে কারও সঙ্গে আপনার সম্পর্ক চিরতরে নষ্ট হয়ে যেতে পারে। সপ্তাহের মাঝদিকে বিদেশি বাণিজ্যের সঙ্গে যুক্ত হয়ে অপ্রত্যাশীত ফলাফল পেতে পারেন। অবসর সময়টা ধর্মকর্মে ব্যয় করার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে আপনার মনের শক্তির জোরে কর্মক্ষেত্রে ভালো কিছু করতে পারবেন। নাতি নাতনিরা আপনার আনন্দের উৎস হয়ে উঠবে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। ব্যবসায়ি মহলে আপনার সুনাম বাড়বে। পারিবারিক দ্বন্দ্বের অবসান হবে। মামলা মোকদ্দমার ফলাফল আপনার অনুকূলে আসবে। সপ্তাহের মাঝদিকে অস্থিরতার অনুভূতি আপনাকে দূর্বল করে দিতে পারে। সুস্থ হতে লম্বা পায়চারি করুন, সতেজ বাতাসে শ্বাস নিন। জীবন সম্পর্কে ইতিবাচক মনভাব রাখুন। সপ্তাহের শেষদিকে ধর্ম কর্মে মনযোগ বাড়তে পারে। দূর ভ্রমণের শুভ যোগাযোগ হতে পারে। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। পরিশ্রমের দ্বারা অনেক সমস্যা সমাধান করে ফেলতে পারবেন।

আরও পড়ুন 

Also Read: ২০২২ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক