৮ কনটেন্ট দিয়ে বছর মাতাতে চায় হইচই

এর মধ্যে রয়েছে ‘বুকের মধ্যে আগুন’, ‘কাইজার লেভেল টু’, ‘মহানগর-২’।

মুহাম্মাদ আসাদুল্লাহবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 02:37 PM
Updated : 20 Jan 2023, 02:37 PM

ওয়েব সিরিজ ‘কাইজার’, ‘কারাগার’, ‘বোধ’ ও ‘সাবরিনা’র টানটান গল্পে শেষ বছরটিতে বাংলা ওটিটির বাজারে দাপট দেখিয়েছে হইচই বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় এক ঝাঁক তারকা অভিনয় শিল্পী ও নির্মাতা নিয়ে নতুন বছরের আটটি নতুন কনটেন্ট নিয়ে আসছে এই ওটিটি প্ল্যাটফর্ম।

২০১৯ সালে ‘ঢাকা মেট্রো’ সিরিজ দিয়ে যাত্রা শুরু হইচই বাংলাদেশের। চার বছরের মাথায় এসে এই প্ল্যাটফর্মটির পরিকল্পনা এই বছরের শুরুতে আটটি বড় কন্টেন্ট রাখা হবে। তবে বছরব্যাপী আরও নতুন নতুন কন্টেন্ট নির্মাণ অব্যাহত থাকবে বলেও গ্লিটজকে জানিয়েছেন হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান।

‘বুকের মধ্যে আগুন’

সাকিব জানান, বছরের শুরুতেই আসছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। শাহরিয়ার শাকিলের প্রযোজনায় সিরিজটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। আর এই সিরিজের মধ্য দিয়ে হইচইয়ে পা রাখছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। অপূর্ব ও নির্মাতা অংশু-দুজনেরই এটি হইচইয়ে প্রথম কাজ।

সিরিজের কাহিনী সম্পর্কে সাকিব বলেন, ‘বুকের মধ্যে আগুনে’ দেখা যাবে নব্বই দশকের একজন আইকনিক সুপারস্টারের রহস্যজনক মৃত্যু দেশের মানুষকে স্তব্ধ করে দেয়। যদিও বলা হয় এটি আত্মহত্যা কিন্তু অনেকেরই বিশ্বাস একটি হত্যাকাণ্ড। রহস্য উদঘাটনে নামের একজন পুলিশ অফিসার, যিনি কিনা নিজেও ওই সুপারস্টারের একজন ফ্যান। এসব রহস্য বাক্সের ডালা খোলা হবে ফেব্রুয়ারি মাসে।

আরও আছেন ইয়াশ রোহান, তমা মীর্জা, শাহনাজ সুমী, আবু হুরায়রা তানভির, তৌকির আহমেদ, তারিক আনাম খান, তানিয়া আহমেদ, গাজী রাকায়েত এবং সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে।

হইচইয়ের কর্মকর্তা নাম না বললেও এটা যে সালমান শাহর রহস্যময় মৃত্যু নিয়ে, তা আর বলার অপেক্ষা রাখে না।

‘এ কমন ম্যান’

অভিনেতা আরফান নিশোকে নিয়ে নির্মাতা আশফাক নিপুণ বানাচ্ছেন ‘এ কমন ম্যান’। এর আগে নিপুণের দুইই সিরিজ ‘মহানগর’ ও ‘সাবরিনা’ পায় জনপ্রিয়তা।

নৈতিকতার প্রতীক এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার একজন মানুষের সামনে বিপুল অঙ্কের প্রলোভন এলে কি কি ঘটবে সেটিই দেখানো হবে ‘এ কমন ম্যান’ সিরিজে।

মনস্তাত্বিক দ্বন্দ্বে সংগ্রাম করে চলা ও একজন ‘কমন’ মানুষের চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা আরফান নিশোকে।”

‘মিশন হান্টডাউন’

হইচই বলছে নতুনত্বের সমাহার মিলবে ‘মিশন হান্টডাউন’ সিরিজে। এই কনটেন্ট দিয়ে নির্মাতা হিসেবে সানি সানোয়ার ও ফয়সাল আহমেদে অভিষেক ছাড়াও নায়ক হিসেবে অভিষেক হচ্ছে এফএস নাইমের। বিদ্যা সিনহা মিমকেও প্রথমবার দেখা যাবে এই ওটিটি প্ল্যাটফর্মে। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন সুমিত সেনগুপ্তও। এটি প্রযোজনা করছেন পারফেজ আমিন।

মিশন হান্টডাউন নিয়ে হইচইয়ের কান্ট্রি ডিরেক্টর সাকিব বলেন, “নিখোঁজ স্বামী, অপরাধের জাল আর একটি জঙ্গী গ্রুপের কর্মকাণ্ডের কাজিনীতে সময় ফুরোবে দর্শকদের।

‘মহানগর-২’

ওয়েব সিরিজ ‘মহানগর’ মুক্তির পর থেকেই এর দ্বিতীয় কিস্তির জন্য ‘মুখিয়ে’ দর্শকরা। সাকিব জানালেন, ‘মহানগর-২’ আসছে রোজার ঈদে। এবার বড় প্রশ্ন হয়ে দেখা দেবে, ওসি হারুন কি নিজেকে রক্ষা করতে পারবেন? নাকি গল্প ঘুরে যাবে?

মোহাম্মদ হাবিবুর রহমান তারেক ও আদনান আল রাজীবের প্রযোজনায় আশফাক নিপুণের পরিচালনায় মোশাররফ করিম তো থাকছেনই। সঙ্গে নতুন চরিত্র যোগ হবে বলে জানান তিনি।

‘রঙিলা কিতাব’

মুশফিকুর রহমানের প্রযোজনায় অনম বিশ্বাস নির্মাণ করছেন ‘রঙিলা কিতাব’। কিংকর আহসানের উপন্যাস অবলম্বনে নির্মিতব্য এ কন্টেন্ট নিয়ে সাকিব আর খান বলেন, “ভালবাসা দিয়ে নাকি সব জয় করা যায়? কিন্তু ভালবাসা কি অতীতের অপরাধ মুছে ফেলতে পারে? তেমনই এক গল্প নিয়ে আসছে রঙিলা কিতাব।”

রঙিলা কিতাবে কে কে অভিনয় করছেন এ বিষয়ে পরে জানানো হবে বলে জানান হইচইয়ের কান্ট্রি ডিরেক্টর।

‘কাইজার লেভেল টু’

কোরবানির ঈদে আসছে কাইজার লেভেল টু। গত বছর মুক্তি পাওয়া এ সিরিজ দিয়ে বাংলাদেশে গোয়েন্দা ফ্রাঞ্চিইঝির যাত্রা শুরু হয়। মীর মোকাররম হোসেনের প্রযোজনায় তানিম নূরের পরিচালনায় কাইজারের মতো লেভেল টুতেও কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে আফরান নিশোকে। যে সিরিজ করে ব্যাপক আলোচিত হন নিশো।

‘কাইজার লেভেল টু’ নিয়ে সাকিব আর খান বলেন, “প্রথম সিজনে আফরান নিশোকে দেখা গেছে খ্যাপাটে একজন গেমার-ডিটেকটিভ কাইজারের চরিত্রে। কি হবে কাইজারকে যদি খুনের দায়ে ফাঁসিয়ে দেওয়া হয়?”

‘অদৃশ্য’

একজন সফল ব্যবসায়ী ও রাজনীতিবিদকে অপহরণের ঘটনা নিয়ে ‘অদৃশ্য’ নামে সিরিজ নির্মাণ করছেন নির্মাতা সাফায়েত মনসুর। ‘অদৃশ্য’ সিরিজে দেখা যাবে, ওই রাজনীতিবিদের অপহরণ রহস্য যখন দানা পাকিয়ে উঠবে তখনই তাকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

তবে সব কি সাজানো ছিল? যদি তাই হয়, তাহলে কেন এই অপহরণ নাটক? তা না হলে আসল ঘটনা কী?” জানতে হলে অপেক্ষা করা ছাড়া গতি নেই।

‘ডেল্টা ২০৫১’

বছর শেষে আসছে ‘ডেল্টা ২০৫১’। কথাসাহিত্যিক মশিউল আলমের উপন্যাস ‘প্রিসিলা’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে অরিজিনাল সিরিজ ‘ডেল্টা ২০৫১’। এই সিরিজে দুইটি ভিন্ন সময়ের গল্প দেখানো হয়ছে। ‘ডেল্টা ২০৫১’তে তুলে ধরা হয়েছে ‘ভবিষ্যতের বাংলাদেশ চিত্র’। যেখানে দেখানো হবে খুব সামান্য একটি ঘটনা কীভাবে ‘বাটারফ্লাই ইফেক্টের’ জন্ম দিয়ে মানুষের জীবনপ্রবাহ বদলে দিতে পারে।

‘ডেল্টা ২০৫১’র কার্যনির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন সৈয়দ আহমেদ শাওকী এবং প্রযোজনা করছেন মীর মোকাররম হোসেন। কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়ের পরিচালনায় এতে অভিনয় করবেন আজমেরী হক বাঁধন, ইন্তেখাব দীনার, রওনক হাসানসহ অনেকে।

এই আট কন্টেন্টের তারকা-কলাকুশলীসহ শোবিজের জনপ্রিয় তারকাদের নিয়ে ‘হইচই মিট’ নামে একটি আড্ডার আয়োজন করা হয় গত বুধবার। এতে হইচইয়ের কর্তকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন তারিক আনাম খান, জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী, মোশারফ করিম, এফএস নাইম, ইন্তেখাব দীনার, ইমতিয়াজ বর্ষণ, মনোজ প্রামাণিক, অপি করিম, তানভীন সুইটি, আজমেরী হক বাঁধন, মেহজাবীন চৌধুরী, তাসনিয়া ফারিণ, জাকিয়া বারি মম।

এছাড়াও স্পর্শিয়া, দীলরুবা দোয়েল, নিষাত প্রিয়ম, শাহনাজ সুমী, অমিতাভ রেজা চৌধুরী, গিয়াস উদ্দিন সেলিম, সুমন আনোয়ার, সৈয়দ আহমেদ শাওকী, আশফাক নিপুণ, তানিম রহমান অংশু, সানি সানোয়ার, ফয়সাল আহমেদ, তানিম নূর, সাফায়েত মনসুর রানা, আদনান আল রাজীবসহ দেশের জনপ্রিয় সব নির্মাতা, অভিনেতা ও অভিনেত্রীর মাতিয়ে দেন ওই আয়োজন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক