‘বাংলার গায়েন’ বিজয়ী নিউ ইয়র্কের সবুজ

চূড়ান্ত পর্বে মনোনীত ১১ জন প্রতিযোগীর মধ্যে প্রথম হলেন সবুজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2022, 06:55 PM
Updated : 13 Sept 2022, 06:55 PM

আরটিভির গানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন ইউএসএ’ বিজয়ী হয়েছেন নিউ ইয়র্কের খায়রুল ইসলাম সবুজ। ফার্স্ট রানার আপ হয়েছেন নিউ ইয়র্কের চন্দ্রা রায় এবং যৌথভাবে সেকেন্ড রানার আপ হয়েছেন নিউ ইয়র্কের আলভান চৌধুরী ও বাফেলোর নাজিয়া রহমান।

মঙ্গলবার ঢাকার বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে বিজয়ীদের হাতে পুরস্কার, ক্রেস্ট ও চেক তুলে দেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাকসহ বিচারক মণ্ডলী ও আমন্ত্রিত অতিথিরা। এদিন চূড়ান্ত পর্বে মনোনীত ১১ জন প্রতিযোগী বিভিন্ন পরিবেশনায় অংশ নেন।

আরটিভি জানায়, যুক্তরাষ্ট্র প্রবাসীদের কাছে বাংলা সংস্কৃতি, দেশ ও মাটির সুর ছড়িয়ে দেওয়ার প্রয়াসে আয়োজন করা হয় এই প্রতিযোগিতা।

গত মার্চে যুক্তরাষ্ট্রে অডিশনের মাধ্যমে তিন শতাধিক প্রতিযোগীর মধ্যে ১১ জন শিল্পী বাছাই করা হয়। তাদের নিয়ে ঢাকায় চলে কয়েক রাউন্ডের এই প্রতিযোগিতা।

বিচারকের দায়িত্ব পালন করেন ইমন সাহা, শওকত আলী ইমন ও আঁখি আলমগীর।
গ্র্যান্ড ফিনাল পর্বে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেন, “এই অনুষ্ঠান বাংলার লোকসংগীতের সঙ্গে প্রবাসী তরুণ প্রজন্মর মেলবন্ধন তৈরী করবে। তারা প্রবাসে থেকেও বাংলা গানের চর্চা করে, বাংলা গানকে এত সুন্দরভাবে উপস্থাপন করলো তা দেখে সত্যি খুব ভালো লাগছে।”  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের সহকারী মুখপাত্র ব্রায়ান শিলার, আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, ভাইস চেয়ারম্যান মো. জসিমউদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর বাবলু ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক