‘সিটবেল্ট বেঁধে নিন, মহা সাইক্লোন আসছে,” হুঁশিয়ারি শাহরুখের

প্রকাশ পেল বলিউড কিংয়ের নতুন সিনেমা পাঠানের টিজার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2022, 02:34 PM
Updated : 2 Nov 2022, 02:34 PM

পাঠানের টিজার প্রকাশের জন্য এর চেয়ে বড় উপলক্ষ আর কী হতে পারত?

বলিউড কিং শাহরুখ খানের ৫৭তম জন্মবার্ষিকীতে মুক্তি পেল এই তারকার নতুন সিনেমার টিজার।

যশরাজ ফিল্মের ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া ১ মিনিট ২৪ সেকেন্ডের টিজারে বলা চলে তাণ্ডব চালালেন পাঠানরূপী শাহরুখ খান। অপরিচিত ঢঙে হুঁশিয়ারি দিয়ে বললেন, “আপনার সিটবেল্ট বেঁধে নিন; মহা সাইক্লোন আসছে।”

শাহরুখের সঙ্গে পাল্লা দিয়ে রূপ, রহস্য আর সংঘর্ষে টিজার মাতিয়ে রেখেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। এ সিনেমার গল্প লেখা ও পরিচালনার দায়িত্ব সামলেছেন সিদ্ধার্থ আনন্দ, প্রযোজান করেছেন আদিত্য চোপরা। যশরাজ ফিল্মসের ব্যানারে পাঠান মুক্তি পাবে আগামী বছরের ২৫ জানুয়ারি। হিন্দি, তামিল ও তেলুগুতে মুক্তি পাবে বিগ বাজেটের সিনেমাটি।

টিজারের শুরুতেই দেখা যায়, শাহরুখ কাউকে জিজ্ঞেস করছে, ‘পাঠানের ব্যাপারে কী জান তুমি?’ পর্দায় উপস্থিত না হয়ে সে উত্তর দেয়, ‘তিন বছর ধরে তার কোনো খবর নাই। তার শেষ মিশনে ধরা পড়ে যায়। শুনেছি তার উপর খুব অত্যাচার করা হয়েছে। কেউ জানে না, পাঠান বেঁচে আছে না....।’

উত্তরদাতার কথা আটকে যায়। পর্দায় চলতে থাকে লম্বা চুলের এলোমেলো চেহারার শাহরুখের উপর অত্যাচার। উত্তর দাতার বাকি আলাপ শেষ করেন শাহরুখ। রক্তে ভেজা দাঁত-ঠোঁটে দেখা দেয় রহস্যময় হাসি। ‘বেঁচে আছে’ বলে সে হাসি দীর্ঘ করেন। এরপর শত্রুশিবির থেকে বেঁচে ফেরার মারদাঙ্গা অ্যাকশন দেখানো হয় ছোট ছোট করে।

টিজারের ৩৬ সেকেন্ডে শাহরুখকে পুরো পর্দায় দেখা যায় প্রথমবারের মতো। রঙ হারানো সাদা শার্ট যার অর্ধেকটা রক্তে ভেজা। ঘাড় ছোঁয়া লম্বা চুল, উশকোখুশকো দাড়ি, ডান কপালে রক্ত। মাত্র ৩৬ সেকেন্ডের ভেতরেই এতকিছু ঘটে যায় যে, টিজারের এই অংশটুকই বারকয়েক দেখতে হয়।

দীপিকা, জন আব্রাহামকেও দেখানো হয়েছে সমান গুরুত্বে। দীপিকা কখনও সৌন্দর্যের দ্যুতি ছড়িয়েছেন তো কখনও জড়িয়েছেন মারপিটে। শারুখের সঙ্গে রোমান্স করছেন তো মুখোমুখি হচ্ছেন জন আব্রাহামের। দীপিকা ঠিক কোন দলে, সে রহস্য রেখে জমিয়ে রাখা হয়েছে ২৫ জানুয়ারির জন্য।

শক্তিশালী ভিলেন হিসেবে আবির্ভূত হয়েছেন জন আব্রাহাম। জন সাম্প্রতিক ছবিগুলোতে হাজির হয়েছেন দুর্ধর্ষ স্পাই অথবা শক্তিশালী পুলিশ অফিসার হিসেবে। সেই জনকে আবার দেখা গেল ‘ধুম’-এর মেজাজে। টিজারে স্পষ্ট, প্রযুক্তিতে পারঙ্গম, আত্মবিশ্বাসী, শক্তিমান এক ঠাণ্ডা মাথার খুনি হিসেবে হাজির হচ্ছেন জন আব্রাহাম।

Also Read: শাহরুখ খান কেন এত টানে?

রোমান্স কিং শাহরুখ যতটা রোমান্স করেছেন, প্রযুক্তি ও আধুনিক অস্ত্রের ব্যবহারে তারচেয়ে বেশি করেছেন মারপিট। কখনো বাইক নিয়ে উড়াল দিয়ে সাঁজোয়া যানে গ্রেনেড ছুড়েছেন তো, কখনো ডানায় পাখা লাগিয়ে নিজে হয়ে গেছেন ছোট যুদ্ধ বিমান। সব মিলিয়ে চার বছর পর ‘বাদশা’ ফিরলেন বাদশার বেশেই। জন্মদিনে এরচেয়ে ভালো উপহার আর কী হতে পারে?  

বুধবার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার মধ্যরাত থেকেই শাহরুখকে শুভেচ্ছা জানাতে তার মুম্বাইয়ের বাসভবন ‘মান্নত’র সামনে ভিড় জমিয়েছিলেন ভক্তরা। দিনভর শুভেচ্ছায় ভাসলেন ‘কিরণ’, পেলেন উপহার। দুপুরেই ভক্তদের দিলেন ‘রিটার্ন গিফট’।

চলতি বছরের মার্চে পাঠানের প্রোমো টিজার রিলিজ হয়েছিল, সেই থেকে সিনেমা দেখতে মুখিয়ে শাহরুখ ভক্তরা। কিং খান নিজে টুইট করেছিলেন সেই প্রোমো। লিখেছিলেন, ‘কুর্সি কি পেটি বান্ধ লিজিয়ে’।

২০১৮ সালে ‘জিরো’ ফ্লপ হওয়ার পর আর বড় পর্দায় দেখা যায়নি শাহরুখ খানকে। গত কয়েক বছর ধরে প্রযোজকের ভূমিকায় দেখা গেছে। সম্প্রতি ব্রহ্মাস্ত্রে সামান্য সময়ের জন্য পর্দায় হাজির হয়েছিলেন। দীর্ঘ বিরতি দিয়ে আগামী বছরটা নিজের করে নিতে মরিয়া শাহরুখ খান।

পাঠানের পরপরই মুক্তি পাবে জাওয়ান ও ডানকি। দক্ষিণ ভারতের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমারের পরিচালনায় আসছে জাওয়ান। গত জুন মাসে প্রকাশ হওয়া টাইটেল অ্যানাউন্সমেন্টে শাহরুখের উপস্থিতি গা হিম করে দিয়েছে ভক্তদের। কেজিএফ, পুষ্পার মতো দক্ষিণী গল্প আর মশলায় শাহরুখের অভিনয় মিলে গেলে সেটা কোন মানের সুখাদ্য হবে, তা বলতে চলচ্চিত্র বিশারদ হওয়া লাগে না। জাওয়ানির জন্য ভক্তদের অপেক্ষা করতে হবে আগামী বছরের ২ জুন পর্যন্ত।  

অন্যদিকে বলিউডের সুপারহিট নির্মাতা রাজকুমার হিরানীর পরিচালনায় প্রথমবার দেখা যাবে শাহরুখকে। মুন্না ভাই, থ্রি ইডিয়টস, পিকের নির্মাতার সঙ্গে শাহরুখকে দেখতে ভক্তদের অপেক্ষার তর সইছে না। যদিও সিনেমাটি মুক্তি পাবে ২০২৩ সালের ২২ ডিসেম্বর। বলা যায়, তার আগে পাঠান আর জাওয়ানে মজে থাকার সুযোগ থাকবে দর্শকদের কাছে।