ডিজনিল্যান্ডে ড্রাগন পুড়ল আগুনে

ডিজনির ‘স্লিপিং বিউটি’ গল্পের মূল খল চরিত্রটি এই আগুন ছোড়া ড্রাগন চরিত্রে রূপ নেয়।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 03:29 PM
Updated : 24 April 2023, 03:29 PM

কল্পলোকের যে প্রাণীর মুখ থেকে অনল বর্ষণ সিনেমায় দেখে দর্শক হয় রোমাঞ্চিত, সেই ড্রাগনই কি না পুড়ল আগুনে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডিজনিল্যান্ডে।

শনিবার রাতে লাইভ শো চলার সময় দর্শনার্থীদের স্তব্ধ করে ড্রাগনের অতিকায় প্রতিরূপটি পুড়ে যায় বলে বলে বিবিসি জানিয়েছে।

ডিজনির জনপ্রিয় চরিত্র এই ড্রাগনটির নাম ম্যালেফিসেন্ট। ড্রাগনটি মুখ থেকে আগুন ছোড়ে। শনিবার রাতে দর্শনার্থীদের সামনে ফ্যানটাসমিক শো পরিচালনার সময় এই ৪৫ ফুট দীর্ঘ ড্রাগনটি হঠাৎই আগুনে ঢাকা পড়ে যায়। দমকলকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

আগুন ধরার এক পর্যায়ে ড্রাগনের দেহ কাঠামো বিকট শব্দে বিস্ফোরিত হচ্ছিল। তখন ডিজনির কর্মীরা চিৎকার করে সেখানে উপস্থিত সবাইকে ওই জায়গাটি ছেড়ে সরে যেতে বলছিলেন।

বিনোদন কেন্দ্রটিতে এই অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি বলে বিবিসি জানিয়েছে।

এক বিবৃতিতে ডিজনি জানায়, ঘন ধোঁয়ার কারণে পার্কে যাওয়া দর্শনাথীদের একটি অংশকে ওই অনুষ্ঠানস্থলের আশপাশের অন্যান্য দর্শনীয় স্থাপনা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়, আগুন ধরার কারণ অনুসন্ধান করা হচ্ছে এবং পরের নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ধরনের আগুন-সংশ্লিষ্ট সব ধরনের শো বিশ্বজুড়ে ডিজনির সবগুলো থিম পার্কে বন্ধ রাখা হবে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে ম্যালেফিসেন্টের এই ধরনের আগুনের কবলে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। ফ্লোরিডায় ডিজনি ওয়ার্ল্ডে ২০১৮ সালে এই ড্রাগন প্রতিরূপের মাথাটি আগুনে পুড়ে গিয়েছিল।

ডিজনির ‘স্লিপিং বিউটি’ কাহিনীর মূল খল চরিত্র হচ্ছে এই ম্যালেফিসেন্ট। ১৯৫৯ সালে নির্মিত ‘স্লিপিং বিউটি’ সিনেমায় দেখা যায় ‘দ্য মিসট্রেস অব অল ইভিল’ বা ‘সব খারাপ কাজের জননী’ এই ড্রাগন চরিত্রে রূপান্তরি হয়ে রাজকুমার ফিলিপের সঙ্গে লড়াই করে।

২০১৪ সালে পুনর্নির্মিত একই সিনেমায় এই চরিত্রে অভিনয় করেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি।