আরবাজের চোখে ছোটপর্দায় শাহরুখ ‘ব্যর্থ’

“যে কাজে সালমান মানানসই, সেই কাজে একেবারে ব্যর্থ শাহরুখ”, বলেন আরবাজ খান

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 11:35 AM
Updated : 27 Feb 2023, 11:35 AM

বক্স অফিসে ‘পাঠান’ সাফল্যের পর চারদিকে যখন শাহরুখ খানের জয়জয়কার, তখন ছোট পর্দায় এই নায়কের সাফল্য নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেতা আরবাজ খান।

সালমানের বড়ভাই আরবাজ খানের ভাষ্য, “যে কাজে সালমান মানানসই, সেই কাজে একেবারে ব্যর্থ শাহরুখ।”

হিন্দুস্তান টাইমসকে এক সাক্ষাৎকারে আরবাজ বলেন “সালমান খান ‘দশ কা দম’ ও অমিতাভ বচ্চন ‘কৌন বনেগা ক্রোড়পতি’র মধ্য দিয়ে ক্যারিয়ারের মোড় ঘুরিয়েছেন, এমনকি তাদের সিনেমার ক্যারিয়ারেও বিশেষ ভূমিকা রেখেছে ছোট পর্দায়। উল্টো দিকে দর্শকের সঙ্গে সেই যোগযোগই তৈরি করতে পারেননি শাহরুখ।”

আরবাজের মতে, ছোট পর্দায় শাহরুখ ‘মানানসই ও স্বতন্ত্র’ হয়ে উঠতে পারেননি।

“ছোট পর্দায় আপনি সারাক্ষণ ‘ফেইক’ হতে পারবেন না। টিভির পর্দায় আপনাকে অমিতাভের মতো স্মার্ট হতে হবে। নিজের দর্শককে বুঝতে হবে। শাহরুখ তা একেবারেই পারেননি।” 

যদিও তিন দশক আগে ছোট পর্দা দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন শাহরুখ। টেলিভিশন সিরিজ ‘দিল দরিয়া’, ‘ফৌজি’, ‘সার্কাস’– এ অভিনয় করেছিলেন তিনি। সিনেমায় সাফল্যের পর রিয়েলিটি শোয়ের সঞ্চালনাতেও এসেছিলেন শাহরুখ।

২০০৭ সালে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র তৃতীয় সিজনে, ২০০৮ সালে ‘কেয়া আপ পাঁচভি পাস সে তেজ হ্যায়’ এবং ২০১১ সালে ‘জোর কা ঝটকা: টোটাল ওয়াইপআউট’- এর সঞ্চালনার দায়িত্ব নেন শাহরুখ।

সম্প্রতি ইউটিউব নির্ভর টক শো ‘দ্য ইনভিন্সিবলস’– এ সঞ্চালনা করতে দেখা যাচ্ছে আরবাজকে। সেখানে ওয়াহিদা রেহমান, হেলেন, জাভেদ আখতার ও তার বাবা সেলিম খানের মত প্রবীণ ব্যক্তিত্বরা অতিথি হয়ে আসেন।

বড় পর্দায় সফল না হলেও আরবাজ ‘দারার’, ‘পেয়ার কিয়া তো ডরনা কেয়া’, ‘গরভ: প্রাইড অ্যান্ড অনার’, ‘শুটআউট অ্যাট লোখাণ্ডওয়ালা’ ও ‘দাবাং’ মত আলোচিত সিনেমায় অভিনয় করেছেন। শেষ তাকে দেখা গিয়েছিল ওয়েব সিরিজ তানাভ-এ।