নতুন ৪টি গান নিয়ে টেইলর সুইফট

এরাস ট্যুরের আগে প্রকাশ হবে গানগুলো।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 01:07 PM
Updated : 18 March 2023, 01:07 PM

‘ল্যাভেন্ডার হেইজ’ অ্যালবামটি প্রকাশের পর ‘মিডনাইট’ অ্যালবামে নেই এমন চারটি গান প্রকাশের ঘোষণা দিলেন মার্কিন সংগীত তারকা টেইলর সুইফট। এরাস ট্যুরের আগের সন্ধ্যায় প্রকাশ করবেন গানগুলো।

‘অ্যান্টি-হিরো’ গায়িকা বৃহস্পতিবার ইনস্টাগ্রামে এরাস ট্যুরের আগের সন্ধ্যায় গানগুলো প্রকাশের ঘোষণা দেন বলে সিএনএন জানিয়েছে।

গান চারটি হলো ‘আইজ ওপেন’ (টেইলরের ভার্সন), ‘সেফ অ্যান্ড সাউন্ড’ (টেইলরের ভার্সন -জয় উইলিয়াম ও জন বয়কে সঙ্গে নিয়ে গাওয়া হয়েছে গানটি), ‘ইফ দিস ওয়াজ আ মুভি’ (টেইলরের ভার্সন) ও ‘অল অব দ্য গার্লস ইউ লাভড বিফোর’। চারটি গানের মধ্যে তিনটি পুনরায় রেকর্ডিং করেছেন সুইফট।

ক্যারিয়ারের শুরুর দিকের এক যুগেরও বেশি সময় ধরে ‘বিগ মেশিন’ রেকর্ড লেবেলের সঙ্গে কাজ করেছেন এই সংগীত তারকা। ২০১৯ সালে বিগ মেশিন তার মিউজিক ক্যাটালগের মাস্টার রেকর্ডিং বিক্রি করায় পুরোনো অ্যালবামের নতুন সংস্করণ রেকর্ড করতে উৎসাহিত হন তিনি।

২০২১ সালে ‘ফিয়ারলেস’ও (টেলরের সংস্করণ) ও রেড (টেলরের সংস্করণ) শিরোনামের দুটি অ্যালবাম প্রকাশ করেন তিনি। ২০১০ সালের অ্যালবাম ‘স্পিক নাউ’ এর একটি ডিলাক্স সংস্করণে অন্তর্ভুক্ত ছিল ‘ইফ দিস ওয়াজ এ মুভি’ গানটি। এছাড়াও আগামীতে সুইফট পুনরায় ‘স্পিক নাও’ অ্যালবামটি রেকর্ড করার পরিকল্পনা করছেন বলে সিএনএন জানিয়েছে৷

‘দ্য হাঙ্গার গেমস: সংস ফ্রম ডিস্ট্রিক্ট টুয়েলফ অ্যান্ড বিয়ন্ড’ সাউন্ডট্র্যাকের অন্যতম আলোচিত গান হচ্ছে ‘আইজ ওপেন’। অ্যালবামটি ‘দ্য হাঙ্গার গেমস’ সিনেমার একটি সহযোগী অ্যালবাম হিসেবে পরিচিত। ২০১৯ সালে ‘অল দ্য গার্লস ইউ লাভড বিফোর’ শিরোনামের অপ্রকাশিত গানটি রেকর্ড করা হয়েছিল বলে ভ্যারাইটি ডটকম জানিয়েছে।

১৭ মার্চ অ্যারিজোনার গ্লেনডেল থেকে শুরু হতে চলেছে ৩২ বছর বয়সী সুইফটের দীর্ঘ প্রতীক্ষিত ইরাস ট্যুর।