আক্ষেপ নেই জয়া বচ্চনের

অমিতাভপত্নী বলছেন, অভিনয়ের চেয়ে মা ও স্ত্রীর ভূমিকা তিনি বেশি উপভোগ করেছিলেন তখন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2022, 12:58 PM
Updated : 26 Nov 2022, 12:58 PM

‘গুড্ডি’ দিয়ে বলিউডে যাত্রা শুরুর পর রীতিমতো তারকা বনে গিয়েছিলেন জয়া ভাদুড়ি; তখন অমিতাভ বচ্চনকে বলিউডে নিজের আসন করতে রীতিমতো লড়াই করতে হচ্ছিল। সেই সময়ে অমিতাভকে বিয়ে করে ক্যারিয়ার ফেলে সংসারে মন দিয়েছিলেন এই বাঙালি কন্যা।

তবে এর জন্য কোনো আক্ষেপ নেই জয়া বচ্চনের। সম্প্রতি নাতনি নভ্যা নাভেলি নন্দার পডকাস্টে নিজের ক্যারিয়ারে সুবর্ণ সময়ে অভিনয়ে বিরতি দেওয়া নিয়ে খোলামেলা কথা বললেন ৭৪ বছর বয়সী বচ্চনপত্নী।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, পডকাস্টে বিরতি নিয়ে জয়া বলেন, “যখন অভিনয় থেকে বিরতি নিয়েছিলাম, সবাই আমাকে বলেছিল, ‘বিয়ে এবং সন্তানদের জন্য সে তার ক্যারিয়ার বিসর্জন দিয়েছে’।

“যদিও বিষয়টা তা ছিল না। একজন মা ও স্ত্রীর ভূমিকা আমাকে আনন্দ দেয়। আমি যা করতে পারতাম, তার চেয়ে এই ভূমিকাটি বেশি উপভোগ করেছি। এটা মোটেও বিসর্জন ছিল না।”

১৯৭১ সালে ‘গুড্ডি’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রাখেন জয়া। এরপর ‘মিলি’, ‘অভিমান’ ও ‘চুপকে চুপকে’ এর মতো কয়েকটি হিট সিনেমা উপহার দেন তিনি। ১৯৮১ সালে ‘সিলসিলা’র সফল এই অভিনেত্রী সিনেমা থেকে বিরতি নেন।

এর মধ্যে দুই সন্তান আসে তার জীবনে, অভিষেক বচ্চন ও শ্বেতা বচ্চন। তাদের বড় করে দুই দশক পর আবার সিনেমায় ফেরেন তিনি। ‘কভি খুশি কভি গম’, ‘কাল হো না হো’সহ কয়েকটি সিনেমায় অভিনয় করেন তিনি।

Also Read: জয়ার বাঁধনে অমিতাভ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক