কোক স্টুডিও বাংলার সঙ্গে যুক্ত হল স্পটিফাই

কোক স্টুডিও বাংলার সব গান এখন স্পটিফাইয়ে শোনা যাবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 05:48 PM
Updated : 23 Jan 2023, 05:48 PM

কোক স্টুডিও বাংলার অফিসিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হিসেবে যুক্ত হয়েছে বিশ্বের অন্যতম বৃহৎ অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘স্পটিফাই’।

ফলে কোকাকোলার আন্তর্জাতিক সঙ্গীতায়োজন ‘কোক স্টুডিও’র বাংলাদেশি সংস্করণ কোক স্টুডিও বাংলার সব গান স্পটিফাইয়ে শোনা যাবে।

সোমবার কোক স্টুডিও বাংলার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘এই পার্টনারশিপের মাধ্যমে কোক স্টুডিও বাংলার শিল্পীরা ১৮০টির বেশি দেশের ১৯ কোটি ৫০ লক্ষ সাবস্ক্রাইবারসহ ৪৫ কোটি ৬০ লক্ষ ব্যবহারকারীর সাথে নিজেদের গান শেয়ার করতে পারবেন।

“বর্তমানে অ্যাপটিতে কোক স্টুডিও বাংলায় প্রচারিত সকল গান ও শিল্পীদের পাওয়া যাবে। ফ্রি এবং প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের মোবাইল ও ডেস্কটপ ডিভাইসের মাধ্যমে এই গানগুলো উপভোগ করতে পারবেন।”

কোকাকোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং বলেন, “স্পটিফাইয়ের সাথে এই পার্টনারশিপ গোটা পৃথিবীর সঙ্গীতপ্রেমীদের জন্য একটি সুসংবাদ। এখন স্পটিফাই অ্যাকাউন্ট থাকলেই খুব সহজে আমাদের গান শোনা যাবে। এই পার্টনারশিপ আসন্ন সিজনকে আরও উপভোগ্য করে তুলবে বলে আমরা আশাবাদী।”

স্পটিফাইয়ের পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কার দায়িত্বপ্রাপ্ত আর্টিস্ট এবং লেবেল পার্টনারশিপস ম্যানেজার খান এফএমকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয় এই অংশীদারিত্ব নিয়ে বলেন, “কোক স্টুডিও বাংলার এই যাত্রায় অফিসিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হতে পেরে আমরা আনন্দিত। খুব দ্রুতই বাংলাদেশের ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠেছে কোক স্টুডিও বাংলা। শুরু থেকেই বিভিন্ন ধারার গানের প্রতি ভালোবাসা তুলে ধরেছে প্ল্যাটফর্মটি।”

“বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা বাংলাদেশি ও দক্ষিণ এশিয়ান শ্রোতারা প্রথম ও এখন দ্বিতীয় সিজনের প্লেলিস্ট শোনার একটি চমৎকার অভিজ্ঞতা পাবেন। প্ল্যাটফর্মটির অফিশিয়াল অডিও স্ট্রিমিং পার্টনার হিসেবে এর জন্য আমরা আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। কোক স্টুডিও বাংলাকে সারা বিশ্বের সামনে তুলে ধরতে পারাটা আমাদের জন্য সম্মানের ব্যাপার।”

কোক স্টুডিও বাংলার সঙ্গীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, “সাধারণ মানুষ, বিশেষত তরুণরা কোক স্টুডিও বাংলা নিয়ে দারুণ সাড়া দেখিয়েছেন। আমরা সোশ্যাল মিডিয়ায় ১৫শর বেশি গান ও নাচের কাভার, ১৫০ এর বেশি ফ্যান আর্ট এবং ১৬শর বেশি রিভিউ দেখতে পেয়েছি। এখন আমরা দ্বিতীয় সিজন নিয়ে পরিকল্পনা করছি। এ সময়ে স্পটিফাইয়ের মতো একটি অডিও প্ল্যাটফর্মকে আমাদের পাশে পাওয়া একটি দারুণ ব্যাপার।”

তিনি বলেন, “কোক স্টুডিও বাংলা সবসময়ই চেষ্টা করেছে দর্শক-শ্রোতাদের এই মিউজিক্যাল জার্নির একটা অংশ করে নিতে। দুই মিউজিক্যাল প্ল্যাটফর্মের এই পার্টনারশিপের মাধ্যমে শ্রোতাদের আরও দারুণ অভিজ্ঞতা দেয়ার জন্য একটি বড় পদক্ষেপ।”

কোক স্টুডিও বাংলার প্রথম সিজন শেষ হয় গত বছরের সেপ্টেম্বরে। প্রথম সিজনে মোট ১০টি গান ছিল। গানগুলোতে অংশ নেন শায়ান চৌধুরী অর্ণব, তাহসান রহমান খান, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ বেগম, মিজান রহমান, কণা, পান্থ কানাই, ঋতুরাজ, মাশা, নন্দিতা, রুবাইয়াত, বগা তালেব ও অনিমেষ রায়সহ দেশের খ্যাতনামা শিল্পীরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক