মা হওয়ার বহু আগেই ডিম্বাণু সংরক্ষণ করেছিলেন প্রিয়াঙ্কা

নিক বাচ্চা চাইবে কি না, তা নিয়ে সংশয় থেকে তার সঙ্গে প্রেমে জড়াতেও দ্বিধাগ্রস্ত ছিলেন প্রিয়াঙ্কা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 03:51 PM
Updated : 29 March 2023, 03:51 PM

গত বছরের জানুয়ারিতে প্রিয়াঙ্কা চোপড়ার কোলে আসে সন্তান মালতি; তবে প্রকৃতির স্বাভাবিক নিয়মে নয়, সারোগেসির মাধ্যমে জন্ম হয়েছে তার সন্তানের। অথচ এই সন্তান জন্মের প্রক্রিয়া শুরু করেন তিনি বহু আগেই, মায়ের পরামর্শে ডিম্বাণু সংরক্ষণ করে।

সম্প্রতি একটি পডকাস্টে এই অভিনেত্রী ডিম্বাণু সংরক্ষণের বিষয়টি প্রকাশ করেছেন বলে ইন্ডিয়া টুডে জানিয়েছে।

পডকাস্টে ড্যাক্স শেফার্ডের সঙ্গে আলাপচারিতায় প্রিয়াঙ্কা জানান, ৩০ বছর বয়সেই তিনি তার ডিম্বাণু সংরক্ষণ করার মতো স্বাধীন ছিলেন।

অভিনেত্রীর মা মধু চোপড়া, যিনি নিজেই একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ, তিনিই মেয়েকে এই পরামর্শ দিয়েছিলেন।

প্রিয়াঙ্কা বলেন, “আমি উচ্চাকাঙ্ক্ষী, ক্যারিয়ারের দিকে আমি সফল হতে চেয়েছিলাম। কিন্তু সেই সময় আমি এমন কাউকে পাইনি, যার সঙ্গে বাচ্চা নেওয়ার কথা ভাবতে পারি। তাই মায়ের পরামর্শেই এই সিদ্ধান্ত।”

৩৫ বছরের পর কর্মজীবী নারীর জন্য সন্তার ধারণ করা কষ্টকর হয়ে যায়, তা বুঝেছিলেন এই অভিনেত্রী। তবে বিজ্ঞানের অগ্রগতির কল্যাণে সন্তান ধারণ করা এখন অনেক সহজ হয়ে উঠেছে।

Also Read: মা হলেন প্রিয়াঙ্কা

Also Read: মা হতে গর্ভ ভাড়া করার কারণ জানালেন প্রিয়াঙ্কা

সন্তান ধারণের ভাবনা থেকে শুরুর দিকে স্বামী নিক জোনাসের সঙ্গে সম্পর্কে জড়ানোর সিন্ধান্ত নিতেও সংশয়ে ভুগেছিলেন ৪০ বছর বয়সী এই অভিনেত্রী। তাই তিনি শুরুতে বয়সে ছোট নিকের সঙ্গে প্রেমে জড়াতে চাননি।

প্রিয়াঙ্কা বলেন, “আমি নিকের সাথে ডেট করতে চাইনি। কারণ আমি সংশয়ে ছিলাম, ২৫ বছর বয়সে সে বাচ্চা চাইবে কি না?”

মা হওয়ার আকাঙ্ক্ষা বরাবরই ছিল জানিয়ে তিনি বলেন, “আমি বাচ্চাদের ভালবাসি। আমি সব সময়ই বাচ্চা নিতে চেয়েছি। ইউনিসেফে বাচ্চাদের সাথে কাজ করেছি, বাচ্চাদের হাসপাতালে স্বেচ্ছাসেবক হিসেবেও ছিলাম। সত্যি বলতে, বড়দের চেয়ে বাচ্চাদের সাথে সময় কাটাতে বেশি ভালো লাগে আমার।”

২০১৮ সালে আমেরিকান গায়ক নিক জোনাসকে বিয়ে করেন ভারতীয় এই অভিনেত্রী। তারপর থেকে যুক্তরাষ্ট্রেই থাকছেন তিনি। বলিউড ছেড়ে হলিউডেই এখন মনোযোগ বেশি প্রিয়াঙ্কার, সেই সঙ্গে কয়েক বছর আগে নিউ ইয়র্কে একটি রেস্তোরাঁও খুলেছেন।