পরিণীতি-রাঘবের বিয়ে: যা যা জানা গেল

বিয়ে হবে উদয়পুরের লীলা প্যালেসে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 06:50 PM
Updated : 13 Feb 2024, 06:50 PM

একজন অভিনেত্রী এবং রাজনীতিকের বিয়ে বলে কথা! তাই সাতদিনের বেশি সময় ধরে বাজবে সানাই, আলোর রোশনাই ছুটবে রাজস্থানের উদয়পুরের এক প্রাচীন দুর্গে।

সেই অভিনেত্রী হলেন বলিউডের নায়িকা পরিণীতি চোপরা এবং রাজনীতিক হলেন ভারতের আম আদমী পার্টির তরুণ নেতা রাঘব চাড্ডা। রাজস্থানের দুর্গেই যে পরিণীতি ও রাঘব সাতপাকে জড়াচ্ছেন সেটি নতুন খবর নয়। নতুন কথা হল, বিয়ের চারটি অনুষ্ঠানের দিনক্ষণ এবং আনুষঙ্গিক অনান্য তথ্য এসেছে সংবাদমাধ্যমে।

বিয়ে হবে উদয়পুরের লীলা প্যালেসে। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আনুষ্ঠানিকতা চলবে ২৪ তারিখ পর্যন্ত। এই কদিনে পাঞ্জাবী রীতিতে, হলুদ, মেহেদি, সংগীত ও বিয়ের অনুষ্ঠান করা হবে। তবে পরপর নয়। একেকটি অনুষ্ঠানের পর দিন ফাঁকা রাখা হবে। তবে বিয়ে কোনদিন হবে সেটি নিশ্চিত করেনি সংবাদমাধ্যম।

পরিবারের ঘনিষ্ঠ সদস্য, স্বজন আর ফিল্মি দুনিয়ার কাছের মানুষদের নিয়ে ২০০ জনের অতিথি তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকার বাইরে আরও ৫০ জন ভিআইপি অতিথি থাকবেন পরিণীতি-রাঘবের বিয়েতে, যাদের প্রায় সবাই রাজনীতিবিদ।

রাজস্থানে অনান্য বলিউডি তারকাদের বিয়ের অনুষ্ঠানের তুলনায় এটি আরেকটু ‘গুরুত্বপূর্ণ’ ধরা হচ্ছে। কারণ রাজনীতিবিদ পাত্রের সূত্রে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত থাকবেন বিয়ের মূল অনুষ্ঠানের দিন। যেমন ছিলেন বাগদানের সময়ে।

সেজন্য লীলা প্যালেসসহ রাজনীতিকদের থাকার হোটল,  সেই এলাকা এবং রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হবে ওই সময়ে।

গত মে মাসে পরিণীতা ও রাঘবের বাগদান হয়েছে। রাজস্থানে বিয়ে হলেও বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে তিন শহর, মুম্বাই, দিল্লি ও হরিয়ানায়।

এই দুজনের পরিচয় হয় লন্ডন স্কুল অব ইকোনমিকসে লেখাপড়ার সময়। সেই পরিচয় থেকে প্রণয়। এখন পরিণয়ের পথে পরিণীতা ও রাঘব।

পরিণীতার বলিউডে অভিষেক হয়েছে ২০১১ সালে। তার সর্বশেষ সিনেমা অমিতাভ বচ্চনের সঙ্গে ‘উঁচাই’ সিনেমা।

আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডা মাত্র ৩৩ বছর বয়সে ভারতের পাঞ্জাব থেকে রাজ্যসভার সদস্য নির্বাচিত হন। দিল্লির রাজেন্দ্র নগর বিধানসভা কেন্দ্রের বিধায়কও ছিলেন তিনি। সংবাদসূত্র: টাইমস অব ইন্ডিয়া

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)