আরণ্যকের প্রধান সম্পাদক ফয়েজ জহির

মঙ্গলবার সন্ধ্যায় আরণ্যক নাট্যদলের কার্যালয়ে দলের পরিচালনা পর্ষদের নতুন সম্পাদক মণ্ডলী নির্বাচন হয়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2023, 09:39 AM
Updated : 1 March 2023, 09:39 AM

দেশের শীর্ষস্থানীয় নাট্যদল আরণ্যক এর প্রধান সম্পাদক মনোনীত হয়েছেন নাট্যনির্দেশক ফয়েজ জহির। সেই সঙ্গে বেশ কিছু নতুন মুখ যুক্ত হয়েছে দলটির সম্পাদক মণ্ডলীতে।

মঙ্গলবার সন্ধ্যায় আরণ্যক নাট্যদলের কার্যালয়ে দলের পরিচালনা পর্ষদের নতুন সম্পাদক মণ্ডলী নির্বাচন হয়। আরণ্যক নাট্যদলের সাবেক সম্পাদক মণ্ডলীর সদস্য হারুনুর রশীদের সভাপতিত্বে এই সভায় আরণ্যক নাট্যদলের প্রতিষ্ঠাতা মামুনুর রশীদ, সাবেক সম্পাদক মণ্ডলীর সদস্য দিলু মজুমদার, মোমেনা চৌধুরী, ফজলুর রহমান বাবু, ঠাণ্ডু রায়হান, আমিনুল হকসহ দলের অগ্রজ ও অনুজ সদস্যরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ফয়েজ জহির প্রধান সম্পাদক, আরিফ হোসেন আপেল অর্থ সম্পাদক, কামরুল হাসান প্রযোজনা সম্পাদক, শামীমা শওকত লাভলী প্রশিক্ষণ সম্পাদক, রুবলী চৌধুরী দপ্তর সম্পাদক, সুজাত শিমুল প্রচার ও তথ্য প্রযুক্তি বিষয়ক নির্বাহী সহযোগী, অপু মেহেদী প্রকাশনা বিষয়ক নির্বাহী সহযোগী এবং শেখ জিয়াদুল ইসলাম অর্থ বিষয়ক নির্বাহী সহযোগী মনোনীত হন।

আরণ্যকের নাট্যদলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামি দুই বছর এই কমিটির নেতৃত্বে পরিচালিত হবে আরণ্যকের কর্মযজ্ঞ।

আরণ্যকের প্রতিষ্ঠাতা মামুনুর রশীদ বলেন, "নতুন এই সম্পাদকমণ্ডলীর মাধ্যমে নতুন স্বপ্ন বাস্তবায়নের সুন্দর আগামীর দিকে এগিয়ে যাবে আরণ্যক।"

অন্যদিকে নতুন সম্পাদক মণ্ডলীর সদস্যবৃন্দ এবং দলের সকল কর্মী ও সদস্যদের নিয়ে সেই নতুন স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার করেন প্রধান সম্পাদক ফয়েজ জহির।

১৯৭২ সালের ১ ফেব্রুয়ারি স্বাধীন বাংলাদেশে নাট্যচর্চায় যাত্রা শুরু করে আরণ্যক নাট্যদল। ওই বছরের ২০ ফেব্রুয়ারি শহীদ মুনীর চৌধুরীর ‘কবর’ নাটকটি দিয়ে প্রথম মঞ্চে আসে তারা। ‘নাটক শুধু বিনোদন নয়, শ্রেণি সংগ্রামের সুতীক্ষ্ণ হাতিয়ার’ স্লোগান নিয়ে বাংলাদেশের নাট্যাঙ্গনকে সমৃদ্ধ করে যাচ্ছে দলটি।