শাহরুখের 'ডানকি' মুক্তি পেছাল, এ বছর আর নয়

আগামী বছরের প্রথম দিকে ‘ডানকি' হলে আনার কথা ভাবছেন নির্মাতা হিরানি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 05:29 AM
Updated : 28 Jan 2024, 05:29 AM

ভাবা হয়েছিল চলতি বছরের শেষে 'ডানকি' সিনেমা দিয়ে হ্যাটট্রিক করবেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। 'জওয়ান' সাফল্যের মধ্যেই খবর এসেছে দর্শকদের একটু জিরিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন এই নায়ক। অর্থাৎ তার তৃতীয় সিনেমা 'ডানকি' এ বছরে মুক্তি পাচ্ছে না।

পাঁচ বছর আগে 'জিরো' সিনেমা ফ্লপ করায় বিরতির ঘরে দোর এঁটেছিলেন শাহরুখ। দীর্ঘ বিরতির পর তিনি ফিরেছেন বাদশাহর মতই। বছরের প্রথম মাসে যশরাজ ফিল্মসের ‘পাঠান’ ছবি দিয়ে কামব্যাক করেন শাহরুখ, যা হাজার কোটির ব্যবসা করে কয়েক মাসের মধ্যে।

আর চলতি মাসে হলে এসেছে শাহরুখের 'জওয়ান' সিনেমা। মুক্তির পর থেকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে প্রায় ৬৫০ কোটি রুপির ব্যবসা করে ফেলেছে ‘জওয়ান’। 

একদিন আগে মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক ভক্তের প্রশ্নে শাহরুখ বলেছেন, "হিরানি (ডানকির পরিচালক) আর তিনি চেষ্টা করছেন নতুন কিছু একটা করার। এজন্য একটু সময় দিতেই হবে। একটু জিরিয়ে নিলে মন্দ হয় না।"

পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে 'ডানকি' সিনেমায় প্রথমবারের মতো কাজ করেছেন ‘বলিউড বাদশা’। সিনেমার গল্প বা শাহরুখের চরিত্র কী, তা জানা যায়নি। হিরানিও তার স্বভাবমত গল্পের আভাস দেননি। কথা ছিল বছরের শেষের দিকে সিনেমাটি মুক্তি পাবে। কিন্তু এখন খবর এসেছে হিরানি মুক্তির সময় নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে,  ডানকির শুটিং এবং পোস্ট প্রোডাকশন কাজও শেষ হয়েছে। কিন্তু 'জওয়ান' এর 'অভাবনীয় সাফল্যে' নির্মাতা চাইছেন না,  এত দ্রুততম সময়ের মধ্যে শাহরুখের আরেকটি সিনেমা আসুক। হিরানি মনে করেন, দর্শককে ভালো কিছু হজম করতে সময় দেওয়া প্রয়োজন।

তাই আগামী বছরের প্রথম দিকে ‘ডানকি' হলে আনার কথা ভাবছেন 'মুন্না ভাই এমবিবিএস', 'পিকে', 'থ্রি ইডিয়েটস' নির্মাতা হিরানি। সংবাদসূত্র: আনন্দবাজার, টাইমস নাও

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)