সিন্ডিকেটের ‘অ্যালেন স্বপন’ ফিরছেন ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ হয়ে

‘সিন্ডিকেট’ করে বড় তারকাদের ছাপিয়ে দর্শক মনে জায়গা করে নিয়েছিলেন নাসির উদ্দিন খান; এবারও তিনি ‘ভিলেন’, তবে তিনিই কেন্দ্রীয় চরিত্র।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 05:56 AM
Updated : 29 Jan 2023, 05:56 AM

ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’ এর সিক্যুয়েল আসছে ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ নামে; যেখানে অভিনেতা নাসির উদ্দিন খানকে প্রথমবারের মত দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে।

নির্মাতা শিহাব শাহীন গ্লিটজকে জানান, ‘সিন্ডিকেট’ মুক্তির পর স্পটলাইট পড়ে ভিলেন ‘অ্যালেন স্বপন’ চরিত্রটির উপর। চট্টগ্রামের আঞ্চলিক ভাষা ও কিছু ‘পাঞ্চলাইন’ দিয়ে ‘অ্যালেন স্বপন’ চরিত্রের নাসির উদ্দিন খান নজর কেড়েছিলেন দর্শকদের। তার কিছু সংলাপ ফেরে মানুষের মুখে মুখে।

সেই ‘অ্যালেন স্বপন’কে নিয়েই ‘সিন্ডিকেট’র স্পিন-অফ সিরিজ (সিনেমা বা সিরিজের কোনো জনপ্রিয় চরিত্রকে নিয়ে পরে কোনও সিরিজ তৈরি হলে সেটিকে স্পিন-অফ বলা হয়) হিসেবে তৈরি হচ্ছে ‘মাইসেলফ অ্যালেন স্বপন’।

নাসির উদ্দিন খান ছাড়াও এ সিরিজে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা, সুমন আনোয়ার, রফিকুল কাদের রুবেল, শিমলা, আব্দুল্লাহ আল সেন্টু, আনিসুল হক বরুণ।

‘সিন্ডিকেট’ মু্ক্তি পেয়েছিল ২০২২ সালে ঈদুল আজহায়। নাসির উদ্দিন খানসহ অভিনয় করেছিলেন অভিনেতা আফরান নিশো, নাজিফা তুষি, তাসনিয়া ফারিণসহ আরও অনেকে। 

ছয় পর্বের এই সিরিজ নিয়ে পরিচালক শিহাব শাহীন বলেন, “সিন্ডিকেট করার সময় ভাবিনি ‘অ্যালেন স্বপন’ এত জনপ্রিয় হবে। নাসিরের ক্রেডিট যে চরিত্রটিকে তিনি ভিন্ন মাত্রা দিয়েছেন। তিনি অনেকে ভেবেচিন্তে কাজ করেন। দর্শকের পছন্দ হওয়ার মত একটি কাজ হয়েছে।”

চট্টগ্রামের ‘ইয়াবা সম্রাট’ থেকে অ্যালেন স্বপনের ‘মানিলন্ডারিং হোতা’ হয়ে ওঠার জার্নি উঠে আসবে এই সিরিজে।

শুটিং হয়েছে ঢাকা, চট্টগ্রামসহ দেশের আরও কয়েক জায়গায়। তারিখ না জানালেও শিহাব জানান, চরকিতে শিগগিরই মুক্তি পাচ্ছে ‘মাইসেলফ অ্যালেন স্বপন’।

নাসির উদ্দিন খান গ্লিটজকে বলেন, “অ্যালেন স্বপন চরিত্রটি আমার খুব পছন্দের। মূল কারণ হল অ্যালেন স্বপন একজন খারাপ মানুষ হলেও দর্শক তাকে ভালোবেসেছে। এবার এই স্বপনকে আরও বিস্তারিত জানা যাবে।”

থিয়েটারে নাসির উদ্দিন খান অভিনয় করছেন দুই দশক ধরে। দেশে ওটিটি অধ্যায় শুরুর পর যুক্ত হয়েছে নতুন এই ধারায়। চট্টগ্রামের এই অভিনেতা প্রথম ‘নজরে’ আসেন ওয়েব সিরিজ ‘মহানগরে’ কায়সার নামের ছিচকে চোরের ছোট একটি চরিত্র করে। ‘সিন্ডিকেট’, ‘তাকদির’সহ আরও কয়েকটি ওটিটি কন্টেন্টে নাসির উদ্দিন কাজ করেছেন।

গতবছর মুক্তি পাওয়া মেসবাউর রহমান সুমনের আলোচিত সিনেসা ‘হাওয়া’য় ‘নাগু’ চরিত্র করেন নাসির উদ্দিন খান। ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ সিরিজেই নাসির উদ্দিন প্রথমবারের মত কেন্দ্রীয় চরিত্র করার সুযোগ পেলেন।