বক্স অফিসে ব্রহ্মাস্ত্র ছুটছেই

দুই দিনে সারাবিশ্ব মিলিয়ে ব্রহ্মাস্ত্রের আয় ১৬০ কোটি রুপি ছাড়িয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2022, 01:13 PM
Updated : 11 Sept 2022, 01:13 PM

প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে আয় আরও বেশি করেছে ব্রহ্মাস্ত্র, যাতে বেশ খুশি এর নির্মাতা অয়ন মুখার্জি।

মহামারীর পর বলিউডে ব্যবসায় খরার মধ্যে আশার আলো হিসেবে দেখা হচ্ছে রণবীর কাপুর ও আলিয়া ভাটের বিশাল ব্যয়ের এই সিনেমাটিকে।

এনডিটিভি জানিয়েছে, মুক্তির প্রথম দিন শনিবার ব্রহ্মাস্ত্র ভারতে ৩৫ কোটির বেশি রুপি আয় করেছে, যা প্রথম দিনের চেয়ে ১৫ শতাংশ বেশি।

সপ্তাহ শেষে এই সিনেমাটির আয় শত কোটি রুপি ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

শুক্রবার মুক্তির পর হলে আসন তেমন একটা ফাঁকা দেখা না গেলেও সিনেমাটির জন্য শনি ও রোববার ‘অ্যাসিড টেস্ট’ হিসেবে দেখা হচ্ছিল। কারণ দিন দুটি ভারতে সাপ্তাহিক ছুটির দিন। শনিবার দর্শক বেড়েছে, এখন রোববারের ফল জানার অপেক্ষা।

অয়ন মুখার্জি সোশাল মিডিয়ায় জানিয়েছেন, দুই দিনে সারাবিশ্ব মিলিয়ে ব্রহ্মাস্ত্রের আয় ১৬০ কোটি রুপি ছাড়িয়েছে।

ভারতে সবচেয়ে দীর্ঘ সময় ধরে শুটিং চলা সিনেমাগুলোর মধ্যে একটি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান : শিবা’। ২০১৪ সালে পরিচালক অয়ন মুখার্জি সিনেমার ঘোষণা দিলেও শুটিং শুরু হয় ২০১৮ সালের ফেব্রুয়ারিতে।

এছাড়া বলিউডের সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল সিনেমাও বলা হচ্ছে ব্রহ্মাস্ত্রকে। করণ জোহর প্রযোজিত এই সিনেমাটি বানাতে ৪১০ কোটি রুপি খরচ হয়েছে।

Also Read: ব্রহ্মাস্ত্র: রণবীর-আলিয়া রসায়ন দেখতে হলে ভিড়

Also Read: ব্রহ্মাস্ত্র বিদ্ধ কঙ্গনার কথার শরে

রেকর্ড আয়ের পর দর্শকদের ধন্যবাদ জানিয়ে অয়ন বলেন, “আমার কাজটি করতে এতটাই সময় লেগেছে যে কাজ করতে করতে নিজের পরিচয় থেকে শুরু করে সব কিছু ভুলে গিয়েছিলাম। ১০ বছর লেগে গেল সিনেমাটি বানাতে। এটিকে সিনেমা নিয়ে একজন পরিচালকের গর্ভধারণের সঙ্গে তুলনা করা যায়।”

ব্রহ্মাস্ত্র নিয়ে আশাবাদী বাণিজ্য বিশ্লেষক কোমল নাহাটা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, “বিশাল আয়োজন করে ব্রহ্মাস্ত্রের উদ্বোধন বলিউডে বয়কট বাধাকে গুঁড়িয়ে দিতে পারে।”

বাস্তবের জুটি আলিয়া ও রণবীরের এটাই একসঙ্গে প্রথম সিনেমা, যাদের প্রেমের শুরু এই সিনেমা করতে গিয়েই। এই দুজন ছাড়াও শাহরুখ, অমিতাভ বচ্চন, মৌনি রায় ও আক্কিনেনি নাগার্জুনা অভিনয় করেছেন এই সিনেমায়।

কঙ্গনা রানাউত বিরূপ মন্তব্য করলেও বলিউডের অন্য তারকারা ব্রহ্মাস্ত্র নিয়ে রীতিমতো উচ্ছ্বসিত।

হৃত্বিক রোশান বলেন, “আমার মতে চলচ্চিত্রের ছাত্রদের ব্রহ্মাস্ত্র দেখানো উচিৎ। অ্যাকশন, গ্রেডিং, বিজিএম, ভিএফএক্স, সাউন্ড ডিজাইন … উফ দুর্দান্ত... একেবারে অবিশ্বাস্য কাজ!! দারূণ কাজ। পুরোপুরি উপভোগ করার মতো একটি সিনেমা। ব্রহ্মাস্ত্র টিমকে আমার অভিনন্দন!”

অভিনেত্রী মেরা চোপড়া মন্তব্য করেছেন, ব্রহ্মাস্ত্র এখন পর্যন্ত নির্মিত সেরা ভারতীয় চলচ্চিত্রগুলোর মাঝে একটি। আশ্চর্যজনক ভিএফএক্স, দুর্দান্ত গল্প বলা ধরন, সুঅভিনয় এবং দারূণ সব আইডিয়া, যা আপনাকে পুরোটা সময় আটকে রাখবে।

অভিনেতা বরুণ ধাওয়ান ব্রহ্মাস্ত্র টিমকে অভিনন্দন জানিয়ে বলেছেন, বড় পর্দা জুড়ে ম্যাজিকের আবহ ফুটিয়ে তুলতে ব্রহ্মাস্ত্র পুরোপুরি সফল।

বাবা ঋষি কাপুর ব্রহ্মাস্ত্র দেখে যেতে পারেননি বলে আক্ষেপ ছেলে রণবীরের। মা নীতু কাপুর সেই আক্ষেপ কিছুটা ঘুচিয়েছেন। একটি বিশেষ প্রদর্শনীতে ছেলে-বৌমার প্রথম একসঙ্গে কাজ খুঁটিয়ে খুঁটিয়ে দেখে এক সময়ের বলিউড তারকা নীতি বলেন, “শেষটা দুর্দান্ত, অসামান্য! তবে শুরুটা জমতে সময় নিয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক