ফাতিমা সানা শেখকেও শুঁকতে হয়েছিল জুতা

মৃগী রোগে ভোগার খবর প্রকাশ্যে আনলেন এই বলিউড তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 04:45 PM
Updated : 14 Nov 2022, 04:45 PM

মৃগী রোগের ভয়ঙ্কর অধ্যায় পেরিয়ে আসার কথা জানালেন বলিউড তারকা ফাতিমা সানা শেখ; বললেন, চামড়ার জুতা শোঁকার মতো বিশ্রী অভিজ্ঞতার মধ্য দিয়েও যেতে হয়েছে তাকে।

দঙ্গল তারকা রোববার ইনস্টাগ্রামে ভক্ত-অনুরাগীদের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে নিজের এই রোগের কথা প্রকাশ করেন বলে হিন্দুস্থান টাইমস জানিয়েছে।

হিন্দুস্তান টাইমস বলেছে, ফাতিমা এখন ওষুধ সেবন এবং জীবন-যাপনের মধ্য দিয়ে রোগটিকে মোকাবেলা করে চলছেন।

অসুখটি তার ক্যারিয়ারকে কতটুকু প্রভাবিত করেছে- এমন প্রশ্নে ফাতিমা বলেন, “আমার মনে হয়, একটু ধীরে ছুটতে হবে আমাকে। যদিও সবকিছুই করতে পারছি। তবে কিছুটা অদ্ভুত এবং কঠিন সময় যাচ্ছে আমার। তাতে কিছুটা গতি হারিয়েছি, তা সত্য।

“যদিও নিজেকে আমি যথেষ্ট ভাগ্যবান মনে করি। যাদের সাথে কাজ করার ইচ্ছা ছিল, তাদের সাথে কাজ কাজ করার সুযোগ পেয়েছি।। অসুখটা আমাকে তেমন প্রভাবিত করতে পারেনি এবং অন্তত আমার কাজে আপস করিনি আমি। সত্যি বলতে এটিই আমাকে পরিশ্রমী করে তুলেছে।”

মৃগী রোগীদের জুতা শোঁকানোর মতো টোটকা ভারতবর্ষে হরহামেশাই ঘটে। এমন অভিজ্ঞতা হয়েছিল কি না- এমন প্রশ্নে তিনি বলেন, “এটি একটি মিথ। দয়া করে এ কাজটি করবেন না। এমনিতেই বিষয়টা বেদনাদায়ক। ভয়ংকর খিঁচুনি হয়। এর মাঝে একটি দুর্গন্ধময় জুতা শুঁকে জেগে উঠছেন আপনি! কী ভয়ংকর! এটার মুখোমুখি হতে হয়েছে আমাকে।”

শৈশব থেকে মৃগীরোগে ভুগছেন- এমন একজন ভক্ত ফাতিমাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি ব্যায়াম করতে পারে কি না?

জবাবে এই অভিনেত্রী বলেন, “আমি ব্যায়াম করি। ব্যায়াম আমাকে ভালো রাখে। তবে ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যায়াম করাই ভালো।”

আরও একজন তাকে ওষুধের নাম জিজ্ঞাসা করলে তিনি তা বলতে রাজি হননি। চিকিৎসকের ব্যবস্খাপত্র ছাড়া কোনো ওষুধ সেবন না করতেও বলেন তিনি।

ফাতিমাকে শেষ দেখা গিয়েছিল অনিল কাপুর এবং হর্ষ বর্ধন কাপুর অভিনীত ‘থর’ সিনেমায়। বর্তমানে তিনি ’ধাক ধক’ নিয়ে ব্যস্ত রয়েছেন। সেখানে তিনি একজন বাইকারের ভূমিকায় অভিনয় করছেন। ‘স্যাম বাহাদুর’ নামের আরও একটি সিনেমায় তাকে ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক