কঙ্গনার আক্রমণের তীর এবার অমিতাভের দিকে

এতটাই ক্ষেপেছেন যে ‘বলিউড শাহেনশা’কে ‘মাফিয়া’ বলেছেন এই অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 03:28 PM
Updated : 23 Feb 2023, 03:28 PM

ক্ষেপেছেন কঙ্গনা রানাউত; তার ক্ষোভের লক্ষ্য এবার অমিতাভ বচ্চন, তার সঙ্গে টাইগার শ্রফও। আর এতটাই ক্ষেপেছেন যে তাদের ‘মাফিয়া’ বলেছেন তিনি।

এ বছরের ২০ অক্টোবরে নিজের প্রযোজিত ও পরিচালিত সিনেমা ‘ইমার্জেন্সি’র মুক্তির তারিখ ঘোষণা করেছিলেন কঙ্গনা। একই তারিখে মুক্তি পেতে চলেছে অমিতাভ বচ্চন ও টাইগার শ্রফ অভিনীত সিনেমা ‘গণপত’। ভূষণ কুমার প্রযোজিত সিনেমা ‘ইয়ারিয়া ২’ও মুক্তি পাবে সেই দিনটিতেই।

এতেই চটেছেন কঙ্কনা। টুইটারে লিখেছেন, “যখন আমি ‘ইমার্জেন্সি’ মুক্তির জন্য তারিখ চূড়ান্ত করছিলাম, তখন বছরটাই মোটামুটি ফাঁকা ছিল। আমার সময় অনুযায়ী ২০ অক্টোবরের দিনটা চূড়ান্ত করেছিলাম। গোটা অক্টোবর মাস খালি পড়ে রয়েছে, এমনকি, নভেম্বর, ডিসেম্বর, সেপ্টেম্বর মাসও ফাঁকা যাচ্ছে। অথচ অমিতাভ বচ্চন ও টাইগার শ্রফ একই দিনে ‘গণপত’ মুক্তির ঘোষনা দিয়ে বসে আছে। হয়ত বলিউড মাফিয়া গ্যাংয়ের প্যানিক অ্যাটাক হয়েছে।”

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর শাসনামলের জরুরি অবস্থার প্রেক্ষাপট নিয়ে সিনেমা ‘ইমার্জেন্সি’ বানাচ্ছেন কঙ্গনা। বিজেপিঘেঁষা কঙ্গনা এই সিনেমায় ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটির পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি চিত্রনাট্যও তিনিই লিখেছেন।

অন্যদিকে তার আক্রমণের লক্ষ্যবস্তু হওয়া অমিতাভ গত শতকের ৮০ এর দশকে ইন্দিরা গান্ধীর দল কংগ্রেস থেকে এমপি হয়েছিলেন।

চলতি বছরের শুরুতে ‘ইমার্জেন্সি’র শুটিং শেষ করেছেন কঙ্গনা। ২০ মাসের নিষেধাজ্ঞা শেষে টুইটারে ফিরে সিনেমাটি মুক্তির ঘোষণা দেন এই বলিউড অভিনেত্রী।

বলিউডে সাধারণত এক দিনে একাধিক সিনেমা মুক্তি থেকে বিরত থাকেন নির্মাতারা। তাতে করে কোনো একটি সিনেমার আশানুরূপ ব্যবসা না করার সম্ভাবনা থেকে যায়।

সেই আশঙ্কা থেকেই চটে গিয়ে কঙ্গনা বলেছেন, “গোটা বছর ফাঁকা থাকতে একই দিনে মুক্তির দরকার কী? ইন্ডাস্ট্রির যেঅবস্থা, তার মধ্যে এ রকম নির্বুদ্ধিতা কী করে হয়!”