ডিরেক্টরস গিল্ডের নেতৃত্বে অনন্ত হিরা-সাগর

নির্বাচনে ৪৮২ জন ভোটারের মধ্যে ৪২১ জন ভোট দেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 05:47 PM
Updated : 10 March 2023, 05:47 PM

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন অনন্ত হিরা ও সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর।

শুক্রবার ভোট শেষে রাতে ২০২৩-২৫ মেয়াদের ফলাফল ঘোষণা করা হয়।

দ্বি-বার্ষিক এ নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। একটির নেতৃত্বে ছিলেন অনন্ত হীরা (সভাপতি) ও কামরুজ্জামান সাগর (সাধারণ সম্পাদক) এবং অপরটিতে এস এ হক অলিক (সভাপতি) ও ফরিদুল হাসান (সাধারণ সম্পাদক)।

শুক্রবার সকাল ১০টা থেকে টানা বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবার ৪৮২ জন ভোটারের মধ্যে ৪২১ জন ভোট দেন।

ভোট শেষে প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু ফল ঘোষণা করেন। সভাপতি পদে অনন্ত হিরা পেয়েছেন ২০৬টি এবং তার প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ১৮৬টি ভোট।

কমিটির অন্যরা হলেন- সহ সভাপতি কায়সার আহমেদ, মনোজ সেন গুপ্ত ও আশরাফুল আলম রন্টু; যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদা আক্তার লাজুক ও ফিরোজ খান; সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েল (বিনা প্রতিদ্বন্দ্বিতায়); অর্থ সম্পাদক আবু রায়হান জুয়েল; প্রচার ও প্রকাশনা সম্পাদক জহির খান; প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক শুভ্র খান; তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সবুজ খান; আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক তারিক মুহাম্মদ হাসান ও দপ্তর সম্পাদক সাইদুর রহমান।

নির্বাচিত সাতজন কার্যনির্বাহী সদস্য হলেন- এস এম শহিদুল ইসলাম রুনু, গাজী আপেল মাহমুদ, দীন মোহাম্মদ মন্টু, নাসির উদ্দিন মাসুদ, ফিরোজ আহমেদ দুলাল, শাহীন মাহমুদ ও সৈয়দ আওলাদ।

টেলিভিশন নাট্য নির্মাতাদের নানাবিধ সমস্যা ও সংকট রয়েছে জানিয়ে নব নির্বাচিত সভাপতি অনন্ত হিরা সংগঠনের জন্য ‘সততার সঙ্গে’ কাজ করার প্রতিশ্রুতি দেন।