মহামারীতে শাহরুখকে ‘ফিটনেস টিপস’ দিতেন ৩ নায়ক

তারা হলেন সালমান খান, হৃত্বিক রোশান ও টাইগার শ্রফ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2022, 07:10 AM
Updated : 5 Nov 2022, 07:10 AM

কোভিড মহামারীতে যখন সবকিছু স্তব্ধ, রাতদিনের ব্যস্ততায় যখন ঢুকে পড়ে অফুরন্ত অবসর, তখন বাড়িতে থেকেও চুপচাপ বসে সময় পাড়ি দেননি বলিউড তারকা শাহরুখ খান।

ফিটনেস ধরে রাখতে সালমান খান, হৃত্বিক রোশান ও টাইগার শ্রফের কাছ থেকে ফোন করে পরামর্শ নিতেন যে কোন ব্যায়ামটি করলে তিনি শরীর ধরে রাখতে পারবেন।

বুধবার ছিল শাহরুখের ৫৭তম জন্মবার্ষিকী। জন্মদিনের দিন তার নতুন সিনেমা ‘পাঠান’র টিজার প্রকাশ করেছে এই বলিউড তারকা। এ সিনেমায় তার নতুন লুক ও ফিটনেস দর্শকদের নজর কেড়েছে। এবার মহামারীতে ফিটনেস ধরে রাখতে শাহরুখ কি কি করেছেন তারই গুমোর ফাঁস করলেন।

মুম্বইয়ে একটি ফ্যান ইভেনন্টে হাজির হয়ে জানান তার ওই সময়ে তার ফিটনেসের কৃতিত্ব বলিউডের তিন নায়ক, তারা হলেন সালমান খান, হৃত্বিক রোশান ও টাইগার শ্রফ।

শাহরুখ তার ‘সিনেমার’ প্রস্তুতি নেন ২০২১ সালে। কিন্ত সে সময় মহামারীর দ্বিতীয় বছরে ভারতে সবই বন্ধ। তাহলে কীভাবে কী হল- প্রশ্নে কিং খান বলেন, “একদিন জিমে গিয়েছিলাম ৪৫ মিনিটের জন্য। গিয়ে দেখি প্রশিক্ষক আসেননি। বাধ্য হয়ে বাড়িতে ফিরে আসলাম। ঘরেই শরীরচর্চা শুরু করলাম।”

যে অভিনেতাদের নাম করেছেন, অনুষ্ঠানে তাদের অবদান সম্পর্কে শাহরুখের ভাষ্য, “বাসায় ব্যক্তিগত জিমে ৩০ থেকে ৪৫ মিনিট সময় কাটাতাম। কিন্তু কোয়ারেন্টিনের জন্য কোনো ফিটনেস ট্রেইনারকে আনতে পারিনি বাড়িতে। তারপর গুগল করে জেনে নিলাম, কোন কোন ব্যায়াম আমার জন্য উপযুক্ত। এছাড়া বড় বড় তারকারা তো ছিলেনই। চিন্তা কিসের?”

এই প্রশ্ন ছুড়ে হেসে শাহরুখ বলেন, “সালমান ভাই, টাইগার শ্রফ এবং হৃত্বিককেও ফোনে জ্বালিয়েছি। মূলত তাদের পরামর্শ মেনে চলেছি ব্যায়ামের ক্ষেত্রে।”

চার বছর আগে ‘জিরো’ সিনেমা নিয়ে দর্শকদের সামনে বড় পর্দায় শেষবারের মতো ধরা দিয়েছিলেন কিং খান। ওই সিনেমাটি তার ক্যারিয়ারে ভরাডুবির অন্যতম ইতিহাস তৈরি করে। ২০০ কোটি বাজেটের সিনেমাটি মেরেকেটে ১০০ কোটি আয় করে। এর আগে আনুশকা শর্মার সঙ্গে জুটি বেঁধে করেছিলেন ‘জব হ্যারি মেট সেজাল’। ওই সিনেমাটিও বক্স অফিসে দাপট দেখাতে পারেনি। এসব ব্যর্থতায় নিজেকে গুটিয়ে নেন শাহরুখ। এমনটি নতুন কোনো চিত্রনাট্যও শোনেননি এ সময়।

এর মাঝে গেছে মহামারীর তুমুল আগ্রাসন। ধীরে ধীরে হতাশা কাটিয়ে কাজে ফিরেছেন কিং খান। ২০২৩ সালে তিন ঘরানার তিনটি ছবি ’পাঠান’, ‘ডানকি’ ও ‘জওয়ান’ এ দেখা যাবে শাহরুখকে।