সালমানের ‘কিসি কা ভাই কিসি কা জান’ কেমন চলছে?

মুক্তির দ্বিতীয় দিনে এসে ভক্তদের কৃতজ্ঞতা জানিয়েছেন ‘বাজরাঙ্গি ভাইজান’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 02:53 AM
Updated : 24 April 2023, 02:53 AM

বলিউডের ‘তিন খানের এক খান’ অনেকটাই ব্যর্থ ‍হয়েছেন রিমেকে নাম লেখাতে গিয়ে। আরেক খান অবশ্য ‘পাঠানে’ বাজিমাত করেছেন বিশ্বজুড়ে। ঈদের বিনোদনে মুক্তি পাওয়া বাকি খানের নতুন ছবি কেমন ব্যবসা করলো, তা জানার আগ্রহের কমতি নেই।

বলিউডের তিন প্রতিযোগী খানের বাকিজন সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কা জান’ পর্দায় এসেছে শুক্রবার। দুদিনেই হয়ত ব্যবসার দিক দিয়ে কতটা সফল হবে এ সিনেমা তা বলার সুযোগ কম।

তবে শুরুটা দেখেই বাকি দিনগুলোতে সিনেমা হলে কতটা হুমড়ি খাওয়া অবস্থা তৈরি হবে সেটির ইঙ্গিত অনেকটাই মেলে।

এমন প্রশ্নের উত্তর অবশ্য বলিউড তারকা সালমানই জানালেন। রোববার ভক্তদের কৃতজ্ঞতা জানিয়ে ইনস্টাগ্রামে নিজের একটি ছবি প্রকাশ করেছেন ‘বাজরাঙ্গি ভাইজান’। সঙ্গে এতে ভক্ত ও দর্শকদের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছেন দুই লাইন লিখে।

সিনেমা মুক্তির দুদিনে এমন কৃতজ্ঞতা প্রকাশ থেকে এমনটা ধরে নিলে ভুল হবে না যে, সদ্য মুক্তি পাওয়া ‘কেবিকেজে’ ব্যবসায় হয়ত ভালোই করছে।

দক্ষিণের জনপ্রিয় একটি সিনেমার এ রিমেকে সালমান শুধু অভিনেতা নন, প্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন।

Also Read: মুক্তির আগে সিনেমার প্রিমিয়ার বাতিল করলেন সালমান

Also Read: ‘কিসি কা ভাই কিসি কা জান’ এর ট্রেইলারে মারদাঙ্গা অ্যাকশনে ‘ভাইজান’

Also Read: লুঙ্গি ডান্সে আসছেন সালমান খান

ফরহাদ সামজি পরিচালিত এ চলচ্চিত্রে সালমানের নায়িকা দক্ষিণের অভিনেত্রী পূজা হেগড়ে। তিনি ছাড়াও অভিনয়ে দক্ষিণী শিল্পীরা প্রাধান্য পেয়েছেন এ সিনেমায়।

জনপ্রিয় তামিল অ্যাকশন-কমেডি ছবি ‘বীরাম’ এর হিন্দি রিমেক হল ‘কিসি কা ভাই কিসি কি জান’।

এদিকে মুক্তির দুই দিনে প্রায় ৪১ কোট ৫৬ লাখ রুপি আয় করেছে সিনেমাটি।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরান আদর্শ রোববার দুপুরে টুইটারে জানান, মুক্তির দিন সিনেমাটি আয় করেছিল প্রায় ১৫ কোটি ৮১ লাখ রুপি। দ্বিতীয় দিন শনিবার করেছে আরও ২৫ কোটি ৭৫ লাখ রুপি।

তবে তিন খানকে একসঙ্গে ‍তুলনা করা দেখা হলেও শাহরুখের থেকে বেশ দূরেই আছেন সালমান। মুক্তির প্রথম দিনেই ৫৭ কোটি রুপি ব্যবসা করে বক্স অফিসে রেকর্ড গড়েছিল ‘পাঠান’।

এদিকে ২০২২ সালের এপ্রিলে মুক্তি পাওয়া আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ব্যবসা সফল হিসেবে আলোচনাতেই আসতে পারেনি। বরং সিনেমাটি মুক্তির পর সমালোচনাই বেশি শুনতে হয়েছিল আমির খানসহ সংশ্লিষ্টদের।

রোববার সালমান খান তার ইনস্টাগ্রাম পোস্টে লিখেন, সবার ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ। আপনাদের এই ভালোবাসা সত্যিই প্রশংসনীয়।

তবে এই কৃতজ্ঞতাবোধের কারণ বুঝতে যাতে অসুবিধা না হয়, সেজন্য পোস্টে নিজের ছবির সঙ্গে ‘কেবিকেজে’ হ্যাশট্যাগ জুড়ে দিতে ভোলেননি তিনি।

রিমেক ছবিটির মুক্তির আগের দিনও এটি নিয়ে আলোচনায় এসেছিলেন বলিউডের এ তারকা অভিনেতা।

পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার বলিউডের নামিদামি তারকাদের অংশগ্রহণে সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু প্রযোজক যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়ার মৃত্যুর ঘটনায় সেই অনুষ্ঠান এক কথায় বাতিল করে দিয়েছিলেন ভাইজান। এর পরদিনই ঈদ উপলক্ষে মুক্তি পায় ‘কেবিকেজে’।