‘রাগী’ সিনেমায় পর্দায় ফিরছেন ‘অন্য’ মুনমুন

মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ মুক্তি পাবে ১৪ অক্টোবর।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 05:35 AM
Updated : 6 Oct 2022, 05:35 AM

ঢাকাই সিনেমার এক সময়ের আলোচিত অভিনেত্রী মুনমুন বহু বছর পর সিনেমায় ফিরছেন ‘ভয়ঙ্কর গ্যাং লিডার’ হয়ে।

মিজানুর রহমান মিজান পরিচালিত এ সিনেমার নাম ‘রাগী’; আগামী ১৪ অক্টোবর আবার পর্দায় দেখা যাবে মুনমুনকে। 

এ চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবির চৌধুরী, আঁচল, মৌমিতা মৌ, শতাব্দী ওয়াদুদ, মারুফ আকিব, খালেদা আক্তার, শাকিল আহমেদ, কাজী হায়াৎ, অন্তরা জামান, ববি, জিয়া তালুকদার, আর এফ রোমিও, লায়ন। প্রযোজনা করছেন জাকিরা খাতুন জয়া।

মুনমুন গ্লিটজকে বলেন, “সিনেমার নায়ক আবীর আমাকে গল্পটা শুনিয়েছিল। গল্প শুনেই বলেছিলাম সিনেমাটা আমি করব। গতানুগতিক ধারার বাইরের চরিত্র পেয়েছি। সাধারণত দর্শক আমাকে নায়িকা চরিত্রে দেখেছে। এই প্রথম অন্যরকম একটা কাজ করলাম। ভয়ঙ্কর গ্যাং লিডার হয়ে পর্দায় ফিরছি। আশা করি দর্শক এন্টিহিরো মুনমুনকে পছন্দ করবে।” 

রাগীর নায়ক আবীর চৌধুরী বলেন, “এটা অ্যাকশনে ভরপুর সিনেমা। পরিচালক যখন আমার সাথে যোগাযোগ করলেন, তাকে বলেছিলাম, ‘আমি যদি সিনেমা করি, তাহলে সাউথ ইন্ডিয়ার মত অ্যাকশনে ভরপুর সিনেমা করব; যা দেখে দর্শক তালি দেবে, সিটি বাজাবে।”

ছোটবেলায় মঞ্চে কাজ করা আবীর এর আগে দুয়েকটি সিনেমায় অভিনয় করলেও নায়ক চরিত্রে এবারই প্রথম।

তিনি বললেন, “আমি আপাতত আর্টফিল্ম বা ক্লাসিক না, বিনোদনধর্মী অ্যাকশন সিনেমা নিয়ে ভাবছি। একদিন বাংলাদেশে সাউথ ইন্ডিয়ান সিনেমা নির্মাণ হবে।”

চিত্রনায়িকা মুনমুনের নতুন ভূমিকায় প্রত্যাবর্তন নিয়েও আবীর আশাবাদী। তার ভাষায়, “মুনমুন অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। এই ছবিতে দর্শক তাকে দেখে চমকে যাবে।”

নব্বইয়ের দশকের শেষ দিকে ঢাকাই সিনেমা যখন ‘কাটপিস’ আর ‘অশ্লীলতা’ বিতর্কে ডুবছিল, সে সময়ের আলোচিত নায়িকাদের একজন মুনমুন।   

১৯৯৭ সালে ‘মৌমাছি’ সিনেমায় নায়িকা হিসেবে অভিষেক হয় মুনমুনের। তার আগে ছিলেন নির্মাতা এহতেশামের সহযোগী। ২০০৩ সালের পর সিনেমায় তিনি অনিয়মিত হয়ে পড়েন।