ঢাকার প্রেক্ষাগৃহে দেখা যাবে কোরিয়ান সিনেমা

একই দিনে আসছে নতুন স্পাইডারম্যান এবং কোরিয়ান সিনেমা ‘৬৪৫’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2023, 03:16 PM
Updated : 1 June 2023, 03:16 PM

এবার দেশে বড় পর্দায় দেখা যাবে কোরিয়ান চলচ্চিত্র। 

শুক্রবার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে কোরিয়ান চলচ্চিত্র ‘৬৪৫’। 

স্টার সিনেপ্লেক্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একই দিনে আসছে নতুন স্পাইডারম্যান এবং কোরিয়ান সিনেমা ‘৬৪৫’। 

সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া কমেডি ঘরানার সিনেমা ‘৬৪৫’ এর পরিচালক পার্ক গাইয়ু-তাই। একটি বিজয়ী লটারি টিকেটকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ছবিটি। 

একজন দক্ষিণ কোরিয়ার সৈন্য লটারিটি খুঁজে পেয়েছিল, কিন্তু একদিন এটি উত্তর কোরিয়ায় উড়ে যায় এবং একজন উত্তর কোরিয়ার সৈন্য খুঁজে পায়। এই সামরিক কমেডিটি দক্ষিণ এবং উত্তর কোরিয়ার মধ্যে একটি এলাকায় ঘটে। 

জায়গাটি ডিমিলিটারাইজড জোন নামেও পরিচিত। যদিও বাস্তবে এটি একটি উত্তেজনাপূর্ণ এলাকা। লটারি টিকেটকে ঘিরে তৈরি হয় দারুণ এক গল্প। হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী দর্শকদের বিনোদন দেয় ছবিটি। বক্স অফিসেও দারুণ সাফল্য পায় ছবিটি। এরইমধ্যে কোরিয়ান বেশ কিছু পুরস্কারও জিতে নিয়েছে ‘৬৪৫’। 

অন্যদিকে বাংলাসহ ১০টি ভাষায় মুক্তি পেতে যাচ্ছে ‘স্পাইডারম্যান’ ফ্র্যাঞ্চাইজির অ্যানিমেশন সিনেমা ‘স্পাইডারম্যান- অ্যাক্রস দ্য স্পাইডার ভার্স’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। 

ফিল লর্ড, ক্রিস্টোফার মিলার এবং ডেভিড ক্যালাহামের চিত্রনাট্য থেকে এটি পরিচালনা করেছেন যৌথভাবে জোকিম ডস সান্তোস, কেম্প পাওয়ারস এবং জাস্টিন কে. থম্পসন। 

মার্ভেল কমিকস সিরিজের চরিত্র হলেও এই স্পাইডারম্যান টম হল্যান্ড নন। বরং এটি পুরোপুরি একটি কম্পিউটার অ্যানিমেটেড সিনেমা। যেখানে তরুণ স্পাইডারম্যান কৃষ্ণাঙ্গ এবং তার চরিত্রে কণ্ঠ দিয়েছেন শামিক মুর। পিটার পার্কারের চরিত্রে কণ্ঠ দিয়েছেন মার্কিন অভিনেতা জেক জনসন। গোয়েন স্টেসির চরিত্রে শোনা যাবে হেইলি স্টেনফিল্ডের কণ্ঠ। 

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘স্পাইডারম্যান ইনটু দ্য স্পাইডার ভার্স’ সিনেমার সিক্যুয়েল এটি।