‘থ্রি ইডিয়টস’-এর চেয়ে শতগুণ ভালো ‘ডানকি’?

বলিউডের কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া বলছেন, শাহরুখের এই নতুন সিনেমা দর্শকের মনে থাকবে দশ বছর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 02:11 PM
Updated : 23 Nov 2023, 02:11 PM

‘পাঠান’ এর অসামান্য সাফল্যের পর শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ কাঁপিয়েছে বক্স অফিস; এবার তার আসন্ন সিনেমা ‘ডানকি’র সাফল্য নিয়ে বড়সড় ভবিষ্যদ্বাণী এসেছে।

সংবাদ প্রতিদিন জানিয়েছে, বলিউডের কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া সম্প্রতি নির্মাতা রাজকুমার হিরানির সঙ্গে ‘ডানকি’ সিনেমায় কাজের অভিজ্ঞতা শেয়ার করেছেন। আর সেখানেই তিনি দাবি করেছেন, আমির খান অভিনীত ‘থ্রি ইডিয়টস’-এর চেয়ে একশ গুণ ভালো সিনেমা ‘ডানকি’; যা আগামী দশ বছর দর্শকের মনে থাকবে।

মুকেশের ভাষ্য, “রাজকুমার হিরানি নিজেই একটা আস্ত ফিল্ম স্কুল। তার সঙ্গে কাজ করা অনেকটা ফিল্ম ইনস্টিটিউটে কাজ করার মত। সিনেমা কীভাবে বানাতে হয় তা শেখা উচিত তার কাছ থেকে।

“আমি চমকে গিয়েছিলাম ‘ডানকি’র চিত্রনাট্য পড়ে; রীতিমতো কেঁদে ফেলেছিলাম। আপনার যদি ‘থ্রি ইডিয়টস’ ভালো লাগে, তাহলে তার থেকে একশ গুণ বেশি ভালো লাগবে ‘ডানকি’। ‘ডানকি’ সমস্ত রেকর্ড ভেঙে দেবে।”

কাস্টিং নিয়ে হিরানির খুঁতখুঁতে স্বভাবের বিষয়টিও বলেছেন মুকেশ।

“এক-দু মাস তো নয়ই, রীতিমতো দু বছর সময় নিয়েছেন কাস্টিং শেষ করতে। কারণ মানুষটার ঘুম, খাওয়া, শ্বাস নেওয়া সবকিছুই তার সিনেমা।”

চলতি মাসের প্রথম সপ্তাহে মুক্তি পেয়েছে ‘ডানকি’র ঝলক। টিজার দেখেই বোঝা যাচ্ছে, সিনেমাটি পুরোপুরি কমেডি নির্ভর সিনেমা হতে চলেছে। পাঞ্জাবের তরুণ প্রজন্মের মধ্যে উন্নত জীবনের আশায় লন্ডনে যাওয়ার প্রবণতাকে তুলে ধরা হয়েছে সিনেমায়। 

এ সিনেমায় শাখরুখের চরিত্রের নাম হার্ডি। টিজারে দেখা গেছে, লন্ডনে যাওয়ার জন্য মরিয়া তিনি। শাহরুখের সঙ্গে এই সফরে রয়েছেন তাপসী পন্নু, ভিকি কৌশল। বিশেষ চরিত্রে রয়েছেন বোমান ইরানি। 

শাহরুখের রেড চিলিস এন্টারটেনমেন্ট, রাজ কুমার হিরানি ফিল্মস এবং জিও স্টুডিওজের প্রযোজনায় তৈরি এ সিনেমা মুক্তি পাবে ২২ ডিসেম্বর।

Also Read: শাহরুখের ‘ডাঙ্কি’র প্রথম ঝলক

Also Read: প্রকাশ্যে ‘ডানকি’র প্রথম গান

Also Read: ‘ডানকি' মজার এবং আবেগের: শাহরুখ

Also Read: মুক্তির আগেই ‘জাওয়ান’ ও ‘ডানকি’র আয় প্রায় ৫০০ কোটি রুপি