মুক্তির আগেই ‘জাওয়ান’ ও ‘ডানকি’র আয় প্রায় ৫০০ কোটি রুপি

জওয়ানের স্বত্ব প্রায় ২৫০ কোটি রুপি ও ‘ডানকি’র প্রায় ২৩০ কোটি রুপিতে বিক্রি হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2023, 08:05 AM
Updated : 6 July 2023, 08:05 AM

‘শাহরুখের তুলনা কেবলই শাহরুখ’-এ কথা আবারও প্রমাণ করলেন। ‘পাঠান’ এর অসামান্য সাফল্যের পর অভিনেতার আসন্ন দুই সিনেমা ‘জওয়ান’ ও ‘ডানকি’ও সাফল্যের মুখ দেখতে চলেছে। মুক্তির আগেই সিনেমা দুটির স্বত্ব প্রায় ৫০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। 

পিংকভিলা জানিয়েছে, সিনেমা দুটির স্যাটেলাইট, ডিজিটাল ও সংগীত স্বত্ব ইতিমধ্যেই ৪৮০ কোটি রুপিতে বিক্রি করা হয়েছে। এরমধ্যে ‘জওয়ান’র স্বত্ব প্রায় ২৫০ কোটি রুপি ও ‘ডানকি’র প্রায় ২৩০ কোটি রুপিতে বিক্রি হয়েছে।

সিনেমা দুটির মধ্যে আর্থিক পার্থক্যের কারণ হচ্ছে, ‘জওয়ান’র তামিল ও তেলেগু ভাষার স্বত্ব বিক্রি হয়েছে, অন্যদিকে ‘ডানকি’র শুধু হিন্দির স্বত্ব বিক্রি করা হয়েছে। 

এসবের বাইরেও আরো চুক্তি বাকি রয়েছে। সব চুক্তি শেষ হলে তা ৫০০ কোটি রুপিতে গিয়ে ঠেকতে পারে, যা সর্বোচ্চ আয়কারী হিন্দি ফিচার সিনেমার কাতারে সিনেমা দুটিকে ফেলে দিবে জানিয়েছে সূত্র। 

‘জওয়ান’ ও ‘ডানকি’ প্রযোজনা করেছে শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।

 ‘জওয়ানের’ গানের স্বত্ব থেকেই বিপুল আয়

Also Read: ‘জওয়ানের’ গানের স্বত্ব থেকেই বিপুল আয়

Also Read: সৌদিতে শুটিং শেষে ওমরাহ করলেন শাহরুখ খান

আগামী ৭ দিনের মধ্যে ‘জওয়ান’-এর প্রথম ট্রেইলার প্রকাশ পাবে বলে প্রযোজনা সংস্থাটি প্রচারের মাত্রা বাড়িয়ে দিয়েছে। সিনেমাটি হলিউডের মিশন ইম্পসিবল ৭-এর প্রিন্টের সঙ্গে সংযুক্ত করে সিনেমা হলে প্রদর্শিত হবে। 

দক্ষিণ ভারতের নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ মুক্তি পাবে চলতি বছর ৭ সেপ্টেম্বর। অন্যদিকে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ ২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা রয়েছে।