পরীমনির বিরুদ্ধে মাদক আইনে মামলা

চিত্রনায়িকা পরীমনি, প্রযোজক নজরুল ইসলাম রাজসহ আটক চারজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 12:08 PM
Updated : 5 August 2021, 06:04 PM

তাদের আটকের পরদিন বৃহস্পতিবার বিকালে র‌্যাব সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে মামলা হচ্ছে বলে জানানো হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, “পরীমনিসহ গ্রেপ্তারকৃত চারজনের বিরুদ্ধে বনানী থানায় তিনটি মামলা হচ্ছে। মাদক, পর্নগ্রাফি আইনে মামলাগুলো দায়ের করা হবে।”

গ্রেপ্তার অন্য দুজন হলেন পরীমনির সহযোগী আশরাফুল ইসলাম দীপু এবং রাজের প্রতিষ্ঠানের ব্যবস্থাপক সবুজ আলী।

র‌্যাব জানায়, পরীমনি ও দীপুর বিরুদ্ধ মাদক আইনে মামলা হচ্ছে। রাজের বিরুদ্ধে পর্নগ্রাফি ও মাদক আইনে এবং সবুজের বিরুদ্ধে মাদক আইনে মামলা হবে।

গ্রেপ্তার চারজনকেই বনানী থানায় হস্তান্তর করা হচ্ছে বলে বিকালের ওই সংবাদ সম্মেলনে জানান র‌্যাবের মুখপাত্র।

এরপর সন্ধ্যায় বনানী থানায় তাদের হস্তান্তরের সঙ্গে মামলাগুলোও দায়ের করা হয়।

বনানী থানার ওসি নূরে আযম মিয়া পৌনে ৮টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মাদক আইনে দুটি মামলা করেছে র‌্যাব। আসামিদের ঢাকার আদালতে পাঠানো হচ্ছে।

পর্নগ্রাফি আইনে মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এখনও র‌্যাবের কাছ থেকে এমন কোনো এজাহার আমরা পাইনি।”

তবে গভীর রাতে রাজসহ দুইজনের বিরুদ্ধে পর্নগ্রাফি আইনে অরেকটি মামলা হওয়ার কথা জানান ওসি নূরে আযম মিয়া।

সংবাদ সম্মেলনে পরীমনি ও রাজের বাড়ি থেকে উদ্ধার করা মদের বোতল, মাদকদ্রব্য এবং ‘পর্ন কন্টেন্ট’ দেখানো হয়।

র‌্যাব সদরদপ্তরে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে চিত্রনায়িকা পরীমনি ও প্রযোজক নজরুল ইসলাম রাজের বাসা থেকে উদ্ধার করা মদ ও মাদক দেখানো হয়।

র‌্যাব মুখপাত্র আল মঈন বলেন, চিত্রনায়িকা পরীমনির ফ্ল্যাটে ‘মিনি বার’ ছিল। তিনি নিয়মিত মদ পান করতেন এবং ‘ঘরোয়া পার্টি’ আয়োজন করতেন।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “পরীমনির মদ ব্যবহারের জন্য একটি লাইসেন্স পাওয়া গেছে। তবে তার মেয়াদ শেষ হয়েছে অনেক আগে।”

র‌্যাব জানায়, প্রযোজক রাজের মাধ্যমে পরীমনি ২০১৪ সালে চলচ্চিত্রে পা দেন। এরই মধ্যে তিনি ৩০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বুধবার বিকালে ঢাকার বনানীতে পরীমনির বাড়িতে অভিযান শুরুর পর রাতে তাকে আটক করে নিয়ে গিয়েছিল র‌্যাব। রাতে একই এলাকায় চলচ্চিত্র প্রযোজক রাজের বাড়িতে অভিযান চালিয়ে তাকেও আটক করা হয়।

চিত্রনায়িকা পরীমনিকে বুধবার আটক করে র‌্যাব; তার আগে ঢাকার বনানীতে তার বাড়িতে চার ঘণ্টা ধরে চলে অভিযান। ছবি: আসিফ মাহমুদ অভি

এর আগে মঙ্গলবার ‘ডিজে পার্টি’ আয়োজনের আড়ালে অবৈধ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে শরিফুল হাসান (মিশু হাসান) ও মাসুদুল ইসলাম ওরফে জিসান নামে দুজনকে গ্রেপ্তার করা হয়।

তাদের তথ্যের ভিত্তিতেই পরীমনি ও রাজের বাড়িতে অভিযান চলে বলে কমান্ডার আল মঈন জানান।

তিনি বলেন, “মিশু হাসান ও জিসানের সহযোগিতায় ১০-১২ জনের একটি সিন্ডিকেট তৈরি করে রাজ। এই সিন্ডিকেট রাজধানীর অভিজাত এলাকায় ডিজে পার্টির নামে মাদক সেবনসহ অনৈতিক কর্মকাণ্ড করে থাকে।”

শরিফুল হাসান (মিশু হাসান) ও মাসুদুল ইসলাম ওরফে জিসান।

র‌্যাব মুখপাত্র বলেন, “এসব পার্টি শুধু দেশে নয়, দেশের বাইরেও হয়ে থাকে। পার্টিতে অংশগ্রহণকারীদের কাছ থেকে তারা বিপুল পরিমাণ অর্থ পেয়ে থাকেন। এসব অবৈধ অর্থ রাজ ঠিকাদারি ব্যবসা ছাড়াও শোবিজ জগতে ব্যবহার করতেন।”

এসব ব্যবসায় অর্থ জোগানদাতা কয়েকজন সম্পর্কে রাজ তথ্য দিয়েছেন জানিয়ে আল মঈন বলেন, “তার দেওয়া তথ্য আমরা যাচাই করে দেখছি।”

ঢাকার বাসায় অভিযানের পর চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজকে বুধবার রাতে আটক করে নিয়ে যায় র‌্যাব। ছবি: আসিফ মাহমুদ অভি

রাজ প্রযোজনা প্রতিষ্ঠান রাজ মা‌ল্টি‌মি‌ডিয়ার কর্ণধার। প্রযোজক‌দের সংগঠন বাংলাদেশ চল‌চ্চিত্র প্রদর্শক ও প‌রি‌বেশক স‌মি‌তির সদস্য রাজ অ‌ভিনয়ও ক‌রেন।

পরীমনি। ফাইল ছবি: আসিফ মাহমুদ অভি

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি ঢাকার চলচ্চিত্রে পরীমনি নামে অভিষিক্ত হন। সম্প্রতি এক ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে তুমুল আলোচনার জন্ম দেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক