মিশু হাসান ও জিসান রিমান্ডে

ঢাকার অভিজাত এলাকায় রাতে পার্টি আয়োজনের আড়ালে অবৈধ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার শরফুল হাসান ওরফে মিশু হাসান ও মাসুদুল ইসলাম ওরফে জিসানকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 12:35 PM
Updated : 5 August 2021, 01:32 PM

ঢাকার মহানগর হাকিম মামুনুর রশীদের আদালত বৃহস্পতিবার রিমান্ড ও জামিনের আবেদনের শুনানি শেষে ভাটারা থানার তিন মামলায় মিশুর নয় দিন এবং দুই মামলায় জিসানের চার দিনের হেফাজত মঞ্জুর করে।

এর মধ্যে শরফুল হাসান ওরফে মিশু হাসানকে অস্ত্র মামলায় পাঁচ দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তিন দিন ও পর্নোগ্রাফি আইনের মামলায় এক দিন একদিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

আর মাসুদুল ইসলাম ওরফে জিসানকে জাল রুপি উদ্ধারের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় তিন দিন ও পর্নোগ্রাফি আইনের মামলায় একদিনের রিমান্ডের আদেশ দেন বিচারক।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে বিরোধিতা করেন মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে অস্ত্র, মাদক ও ভারতীয় জাল রুপিসহ মিশু ও জিসানকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব বলছে, সম্প্রতি রাজধানী ঢাকার গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন অঞ্চলে পার্টির নামে মাদক সেবনসহ নানাবিধ ‘অনৈতিক কর্মকাণ্ড’ বিষয়ে তথ্য পেয়ে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১-এর অভিযানে এরা দুজন গ্রেপ্তার হন।

এসময় তাদের কাছ থেকে হয় একটি অস্ত্র, ৬ রাউন্ড গোলাবারুদ, ১৩ হাজার ৩০০ ইয়াবা, একটি ফেরারি গাড়ি, সিসার সরঞ্জামাদি, ২টি ল্যাপটপ, মোবাইল ফোন, বিভিন্ন ব্যাংকের চেকবই ও এটিএম কার্ড, পাসপোর্ট এবং ভারতীয় ৪৯ হাজার ৫০০ জাল মুদ্রা উদ্ধার করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক