নাট্যকার মোহন খান মারা গেছেন

১৯৮৮ সাল থেকে দেশের টেলিভিশন নাটক পরিচালনা ও রচনায় পরিচিতি মুখ ছিলেন মোহন খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2023, 04:07 AM
Updated : 31 May 2023, 04:07 AM

মাসখানেক হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর চিরবিদায় নিলেন নাট্যকার মোহন খান। 

মঙ্গলবার রাত ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয় বলে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানিয়েছেন। 

মে মাসের প্রথম সপ্তাহে খবর এসেছিল, এই নির্মাতা গুরুতর অসুস্থ এবং তাকে হাসাপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।  

মোহন খানের ভাগ্নে তুষার খান গ্লিটজকে বলেন, হাসপাতাল থেকে তার মামার মরদেহ লালমাটিয়ার বাড়িতে নেওয়া হয়েছে। বুধবার বাদ জোহর লালমাটিয়া শাহী মসজিদে তার জানাজা হবে। এরপর ঢাকার আজিমপুর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

মোহন খানের গ্রামের বাড়ি নরসিংদী জেলায়, পরিবারে স্ত্রী এবং দুই ছেলে মেয়েকে রেখে গেছেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়ে ফেইসবুকে পোস্ট লিখছেন সহকর্মীরা।

মোহন খানের সঙ্গে কয়েকটি ছবি ফেইসবুকে শেয়ার করে অভিনেত্রী রিমি করিম লিখেছেন, "সবাই কাজটা যেন ঠিকভাবে করে, কতো ঝাড়ি দিতেন। আবার সিনটা শেষ হলেই কাছে ডেকে হাসি দিয়ে আগলে রাখতেন। মাঝে মাঝে একটা আচার বা ক্যান্ডি দিয়ে বলতেন, মন দিয়ে অভিনয়টা করবি। আমার কাজ হোক, আর অন্য ডিরেক্টরের হোক। সব কাজ সমান।

"কত ক্ষেপাইছি আপনাকে, মাফ করে দিয়েন। আপনি জানতেন আমি দুষ্ট, তাই বেশি কিছু বলতেন না। রাগ হয়ে গেলে আর সিন ভালো হবে না তাই। সারাদিন বলতেন, মাথাটা গরম করে থাকিস না …। ভালো থাকবেন ভাই, দেখা হবে।"

১৯৮৮ সাল থেকে দেশের টেলিভিশন নাটক পরিচালনা ও রচনায় পরিচিতি মুখ মোহন খান। এটিএন বাংলায় অনুষ্ঠান বিভাগেও কাজ করেছেন তিনি। 

তার পরিচালিত প্রথম নাটক ‘আমার দুধমা’ প্রচার হয় বিটিভিতে। এছাড়া ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমরা’, ‘নীড়ের খোঁজে গাঙচিল’, ‘জেগে উঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দূরের মানুষ’, ‘আঙ্গুর লতা’, ‘হৃদয়পুরের গল্প’সহ আরও অনেক নাটক নির্মাণ করেছেন মোহন খান।

পুরনো খবর

Also Read: নাট্যকার মোহন খান লাইফ সাপোর্টে