বিজয়ের মাসে বিটিভির আয়োজন

শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস এবং বাংলাদেশ টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রীয় এই টেলিভিশনে সম্প্রচার হবে মাসব্যাপী অনুষ্ঠানমালা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 04:52 AM
Updated : 30 Nov 2022, 04:52 AM

বিজয়ের মাস ডিসেম্বরে বর্ণাঢ্য আয়োজনের পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ টেলিভিশন-বিটিভি।

শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস এবং বাংলাদেশ টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রীয় এই টেলিভিশনে সম্প্রচার হবে মাসব্যাপী অনুষ্ঠানমালা।

বিটিভির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিসেম্বরে প্রচারিত হবে তাদের বিশেষ অনুষ্ঠান বিজয়গাঁথা-৭১, আমাদের বঙ্গবন্ধু, জেলায় জেলায় বধ্যভূমি, মুক্তিযুদ্ধের নয় মাস, বিশিষ্টজনদের আলোচনা অনুষ্ঠান, বীরাঙ্গনাদের নিয়ে অনুষ্ঠান, একাত্তরের চিঠি, শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের স্মৃতিচারণ, প্রামাণ্য অনুষ্ঠান, বুদ্ধিজীবী হত্যা ও ঢাকা বিশ্ববিদ্যালয়, বুদ্ধিজীবী দিবসের নাটক, কবিতা পাঠের অনুষ্ঠান, শিশুদের নিয়ে বিশেষ অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান নিয়ে সংগীতানুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান ও বিজয় দিবসের বিশেষ নাটক।

বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ বলেন, “মহান বিজয় দিবস বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

“তাই বর্ণাঢ্য আয়োজনে সাজানো হয়েছে বিটিভির ডিসেম্বর মাসের অনুষ্ঠানসূচি। মাসব্যাপী অনুষ্ঠানের মাধ্যমে আমরা চেষ্টা করেছি মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে এ প্রজন্মের কাছে সুন্দর ও সঠিকভাবে তুলে ধরতে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক