সাঈদ খোকন বললেন, তাপসই পারবে

আচরণবিধির কারণে দলীয় প্রার্থীর পক্ষে সরাসরি ভোট চাইতে না পারলেও শেখ ফজলে নূর তাপস ঢাকাবাসীর রায় পাবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিদায়ী মেয়র সাঈদ খোকন। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2020, 06:05 PM
Updated : 28 Jan 2020, 06:06 PM

তিনি বলেছেন, “তাপসই পারবে স্বপ্নের ঢাকা গড়তে।”

মঙ্গলবার সদরঘাটে সিটি করপোরেশনের ‘জলবায়ু উদ্ধাস্তু আশ্রয় কেন্দ্র’ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। 

ওই আওয়ামী লীগ প্রার্থী তাপস ওই এলাকায় গণসংযোগে গেলে দুজনের কুশল বিনিময় হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন এবারও মেয়র পদে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তার বদলে নৌকার প্রার্থী করা হয়েছে সংসদ সদস্য তাপসকে।

দলের মনোনয়ন না পেয়ে হতাশ সাঈদ খোকন এদিন তাপসকে জড়িয়ে ধরে ‘ভাই’ সম্বোধন করে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

পাশের চেয়ারে বসা তাপসকে দেখিয়ে তিনি বলেন, “আজকে আমরা দুই ভাই এখানে উপস্থিত হয়েছি। আজ এই ঐতিহাসিক মুহূর্তে একথা বলতে চাই, আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে আমি নৌকা মার্কায় ভোট দেব বলে সিদ্ধান্ত নিয়েছি।

“যদি নির্বাচনের আচরণবিধির বাধ্যবাধকতা না থাকত, তাহলে আমি আমার ঢাকাবাসীকে আহ্বান জানাতাম, ফজলে নূর তাপসকে নৌকা মার্কায় ভোট দিন। তার পক্ষেই সম্ভব এই শহরের অগ্রগতি অব্যাহত রাখা।”

প্রকল্পটির বিষয়ে মেয়র খোকন বলেন, “দক্ষিণ সিটি এলাকায় যেসব পথবাসী থাকে, তাদেরকে এখানে সরিয়ে এনে পুনর্বাসন করে প্রশিক্ষণের মাধ্যমে তাদের সুন্দর জীবন নিশ্চিত করার জন্য এই প্রকল্প গ্রহণ করেছি।”

প্রকল্পের প্রশংসা করে মেয়র প্রার্থী তাপস বলেন, “মেয়র মহোদয় খুবই ভালো একটি উদ্যোগ গ্রহণ করেছে। এখানে ছিন্নমূল ও বিভিন্ন বয়সের নারী ও শিশুদের এখানে পুনর্বাসন করা হবে। আমি উদ্বাস্তু কেন্দ্রটি ঘুরে ঘুরে দেখেছি। এখানে পথশিশু ও বৃদ্ধনারীদের জন্য অত্যন্ত সুন্দর আয়োজন করা হয়েছে। আমাদের ঢাকাকে সাজিয়ে তোলার জন্য আমরা এ ধরনের আরও উদ্যোগ নেব।”

“সাঈদ খোকন আমার ভাই। আমাদের প্রয়াত নেতা মেয়র হানিফের সুযোগ্য সন্তান। আজ এখানে এসেছি তার সঙ্গে কুশল বিনিময় করতে। আমার ভাই যেসব উন্নয়ন কাজ হাতে নিয়েছেন, ঢাকাবাসীর সমর্থনে নির্বাচিত হলে আমরা সেসব উন্নয়নমূলক কাজ দ্রুত গতিতে শেষ করব,” বলেন তাপস।