সাঈদ খোকনও আমায় সমর্থন দিয়ে যাচ্ছেন: তাপস

ভোটের প্রচারে পুরান ঢাকায় গিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্বাচনী বিধির কারণে বিদায়ী মেয়র সাঈদ খোকন সরাসরি প্রচারে নামতে না পারলেও তাকে সমর্থন দিয়ে যাচ্ছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 11:33 AM
Updated : 21 Jan 2020, 11:37 AM

মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড়ে গণসংযোগ শুরুর আগে তিনি সাংবাদিকদের তিনি একথা বলেন।

সাঈদ খোকনের কাছ থেকে কেমন সহযোগিতা পাচ্ছেন- এ প্রশ্নে তাপস বলেন, “তিনি এখনও মেয়র হিসেবে আছেন, সুতরাং আচরণ বিধি লঙ্ঘন করে তার কাছে কোনো সহযোগিতা আমরা প্রত্যাশা করি না। তবে তিনি সব সময় আমাকে সমর্থন দিয়ে চলেছেন।

“মনোনয়ন না পাওয়ায় তিনি হয়ত মনে একটু কষ্ট পেয়েছেন। কিন্তু দলগতভাবে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ রয়েছে। সর্বস্তরের নেতা-কর্মীরাই স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনের মাঠে থেকে গণসংযোগ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।”

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে গতবারের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র হয়েছিলেন সাঈদ খোকন। পুরান ঢাকার ছেলে সাঈদ খোকনের বাবা মোহাম্মদ হানিফ ছিলেন ঢাকার প্রথম নির্বাচিত মেয়র।

এবার সাঈদ খোকন প্রার্থী হতে চাইলেও মনোনয়ন না পেয়ে দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নিয়েছেন। এরপর তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়।

এবারের সিটি নির্বাচনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে যে দাবি বিএনপি নেতারা করছেন, তা নাকচ করেছেন নৌকার প্রার্থী তাপস।

তিনি বলেন, “এটা স্থানীয় সরকার নির্বাচন। স্থানীয় সরকার নির্বাচনে ঢাকাবাসী তাদের যোগ্য, দক্ষ সেবক নির্বাচিত করবে। সেখানে আমরা লক্ষ্য করছি, প্রতিদ্বন্দ্বী প্রার্থী এই নির্বাচনকে ঢাকাবাসীর উন্নয়নের নির্বাচন হিসেবে নিচ্ছে না। তারা এই নির্বাচনকে তাদের আন্দোলনের অংশ হিসেবে নিচ্ছে, তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন হিসেবে নিচ্ছে। আমরা ঢাকাবাসীর সেবা ও উন্নয়নের লক্ষ্যে কাজ করার জন্য নেমেছি।”

ইভিএম নিয়ে বিএনপির অভিযোগ নিয়ে সাবেক এই সংসদ সদস্য বলেন, “আমি মনে করি, ঢাকাবাসী এটাকে সাদরে গ্রহণ করেছেন। এটা আধুনিক প্রযুক্তি। আমি এখন পর্যন্ত কারও কাছে শুনিনি এটার ব্যাপারে  কোনো শঙ্কা প্রকাশ করতে।”

মেয়র হলে ৫ ভাগে উন্নয়নের যে রূপরেখা দিয়েছেন, তা পুরান ঢাকাবাসীর কাছে তুলে ধরেন তাপস।

“আমাদের ৫টি রূপরেখা- ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা,সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় উন্নত ঢাকা গড়ে তোলা।  এই নবযাত্রা ও নবসূচনায় আমি বিশ্বাস করি ঢাকাবাসী দল-মত নির্বিশেষে উন্নত ঢাকার পক্ষে রায় দেবেন।”

যেখানে যেখানে গণসংযোগ করেছেন, সবখানে জনগণের বিপুল ও স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছেন বলে জানান ক্ষমতাসীন দলের এই প্রার্থী।

“ঢাকাবাসী আমাদের উন্নয়নের রূপরেখা সাদরে গ্রহণ করেছে। অধীর আগ্রহে তারা অপেক্ষা করছে আগামী পহেলা ফেব্রুয়ারি নৌকা মার্কায় ভোট দিতে। উন্নত ঢাকা গড়ার লক্ষ্যেই তারা তাদের এই রায় প্রদান করতে চায়।” 

তাপস ৪২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিল প্রার্থী মো. সেলিম ও নারী কাউন্সিলর প্রার্থী নাসিমা আহমেদকে পরিচয় করিয়ে দেন।  

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সানজিদা খানম, সুত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ এ সময় তাপসের সঙ্গে ছিলেন।