চবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা তদন্তে দুটি কমিটি

খাবারের দোকানে কথা কাটাকাটির জেরে বুধবার রাতে ও পরদিন দুপুরে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই পক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 03:38 PM
Updated : 2 June 2023, 03:38 PM

কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের দুই দফা সংঘর্ষের ঘটনা তদন্তে দুইটি কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নুরুল আজিম সিকদার শুক্রবার বিষয়টি জানান।

আগামী ৪ জুন বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ শীর্ষক সেমিনার এবং মেরিন সাইন্স অ্যান্ড ফিশারিজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠান বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন,  প্রথম দিন খাবারের দোকানে কথা কাটাকাটি থেকে সংঘর্ষের ঘটনায় তিন সদস্যরের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এই কমিটির আহ্বায়ক আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম। সদস্য হিসেবে আছেন শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার এবং সদস্য সচিব হিসেবে সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান।

পরদিন বৃহস্পতিবার দ্বিতীয় দফা সংঘর্ষের ঘটনা তদন্তে গঠিত কমিটির আহ্বায়ক করা হয়েছে শহীদ আব্দুর বর হলের প্রভোস্ট অধ্যাপক ড. দানেশ মিয়াকে। এতে সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর মোর্শেদুল আলম এবং সদস্য হিসেবে আছেন শাহজালাল হলের প্রভোস্ট অধ্যাপক জামাল উদ্দিন।

বুধবার রাতে খাবারের দোকানে কথা কাটাকাটি থেকে সংঘর্ষে জড়ায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ সিএফসি এবং সিক্সটি নাইনের কর্মীরা।

পরদিন দুপুরে আবারো দুপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে দুই পক্ষের কয়েকজন আহত হয়। পরে রাতে শাহ আমানত ও শাহ জালাল হলে পুলিশের উপস্থিতিতে তল্লাশী চালিয়ে ধারালো অস্ত্র উদ্ধার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বগিভিত্তিক গ্রুপ সিএফসির কর্মীরা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী এবং সিক্সটি নাইনের কর্মীরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

Also Read: চবির দুই হলে তল্লাশি, দেশীয় অস্ত্র উদ্ধার

Also Read: চবিতে ফের সংঘর্ষে ছাত্রলীগের দুই পক্ষ

Also Read: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ